সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 1 » খালেদা জিয়ার মিলাদ নিয়ে তারেকের ২০ কোটি টাকার ফান্ড গঠন



খালেদা জিয়ার মিলাদ নিয়ে তারেকের ২০ কোটি টাকার ফান্ড গঠন


বাংলা নিউজ ব্যাংক :
29.11.2021

তারেক ও রিজভী

নিউজ ডেস্ক: ভালো নেই বেগম খালেদা জিয়া। লিভার সিরোসিসের চিকিৎসায় খালেদা জিয়ার ট্রান্সজুগুলার ইন্ট্রাহেপাটিক পোর্টোসিস্টেমিক সান্ট (টিআইপিএস) করানো প্রয়োজন বলে জানিয়েছেন তার চিকিৎসক। তাই তার জন্য দেশে-বিদেশে মিলাদ দিতে চান বড় ছেলে তারেক রহমান। আর এই মিলাদের নামে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নতুন চাঁদাবাজির পরিকল্পনা ফাঁস হয়ে গেছে। ২৭ নভেম্বর রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের হোয়াটস অ্যাপ থেকে ফাঁস হয় তারেক রহমানের নির্ধারিত তালিকার সেই বার্তা।

দলটির একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, মিলাদের নামে তারেক রহমানের প্রস্তুতকৃত চাঁদার তালিকা ফাঁস হওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন দলটির বিভিন্ন শ্রেণির নেতারা। কারণ, দলের বিত্তশালী নেতাদের প্রাথমিক তালিকা প্রস্তুত করেছেন তারেক। ব্যবসা-বাণিজ্য ও দলে প্রাপ্ত পদ অনুযায়ী নেতাদের এই তালিকা করা হয়েছে। সব মিলিয়ে প্রায় ১২১টি স্থানে মিলাদ দিতে মোট ২০ কোটি টাকার চাঁদা নির্ধারণ করেছেন তারেক। মূলত মিলাদে দুস্থ নেতাদের সাহায্য করা হবে বলেই ২০ কোটি টাকা খরচ হবে।

বার্তা অনুযায়ী, মির্জা আব্বাস, আব্দুল আউয়াল মিন্টু, তাবিথ আউয়াল, ইশরাক হোসেন, আবুল খায়ের ভুঁইয়ার মতো ৫ জন বিত্তশালী নেতাদের জনপ্রতি ২ কোটি করে মোট ১০ কোটি টাকা টাকা সহায়তা ফান্ডে জমা দেয়ার নির্দেশনা দিয়েছেন তারেক। এছাড়া সেই হোয়াটস অ্যাপ নির্দেশনায় দলের স্থায়ী কমিটির সদস্য, জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সংসদে যোগদানকারী সাংসদের বিভিন্ন হারে বাকি ১০ কোটি টাকা চাঁদা সহায়তা ফান্ডে জমা দিতে বলা হয়েছে।

মিলাদ উপলক্ষে তারেক রহমানের নতুন উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে রিজভী আহমেদ বলেন, খালেদা জিয়ার অসুস্থতার কারণে বিএনপির তরফ থেকে গরিব-দুস্থ, কারাবন্দি নেতাকর্মীদের সহায়তা করা হচ্ছে। তাই দলের বিত্তশালী-দয়াবান নেতাদের তালিকা তৈরি করা হয়েছে এই কার্যক্রমের জন্য। বিত্তশালীরা এগিয়ে না আসলে তো আমরা দুস্থ-অসহায় নেতাকর্মীদের সহায়তা করতে পারবো না। সুতরাং এটি নিয়ে যারা আতঙ্ক ছড়াচ্ছেন তারা দলের ভালো চান না। মানুষকে দান করলে সম্পদ কমে না, বরং বাড়ে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি