সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 2 » খালেদা জিয়াকে কেন দেখতে আসছেন না জোবায়দা-জাইমা?



খালেদা জিয়াকে কেন দেখতে আসছেন না জোবায়দা-জাইমা?


বাংলা নিউজ ব্যাংক :
01.12.2021

নিউজ ডেস্ক: হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আন্দোলন করছেন দলটির নেতা-কর্মীরা। খালেদার পরিবারের সদস্যদের মধ্যে তার বড় বোন সেলিমা ইসলাম এবং ছোট ভাই শামীম ইস্কান্দার নিয়মিত খোঁজ রাখছেন। হাসপাতালে খালেদার পাশে রয়েছেন তার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি। কিন্তু এখনও তাকে দেখতে আসেননি তার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান কিংবা কন্যা জাইমা রহমান। আইনি জটিলতার কারণে অসুস্থ মাকে দেখতে তারেক রহমান দেশে না এলেও তার স্ত্রী ও কন্যার আসতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। রাজনৈতিক অঙ্গনে প্রশ্ন উঠেছে, বাধা না থাকলেও তারা দেশে আসছেন না কেন?

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার বলেন, ‘খালেদা জিয়ার পরিবারের সবাই যার যার অবস্থান থেকে তার চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন। খালেদা জিয়ার বড় বোন সেলিমা ইসলাম সবসময় খালেদা জিয়ার খোঁজখবর রাখছেন। ছোট ভাই শামীম ইস্কান্দার সরকারের সঙ্গে যোগাযোগ ছাড়াও তার চিকিৎসা ও অন্যান্য কাজে সহযোগিতা করছেন। কিন্তু তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান কিংবা কন্যা জাইমা রহমানের আসার কোন খবর আমি জানি না।’

আইনজীবীরা জানান, দুর্নীতির মামলায় দণ্ডিত আসামি হওয়ায় তারেক রহমানের দেশে আসায় আইনি জটিলতা আছে। দেশে আসলে গ্রেপ্তার হতে পারেন –এই ভয়েই তিনি অসুস্থ মাকে দেখতে আসছেন না। কিন্তু তার স্ত্রী ও কন্যার দেশে আসতে কোন বাধা নেই। তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান গত দেড় বছরেরও বেশি সময় ধরে খালেদা জিয়ার মেডিক্যাল টিমের প্রধান হিসেবে লন্ডন থেকে চিকিৎসার ব্যাপারে মনিটরিং করছেন। সে হিসেবে অসুস্থ খালেদা জিয়ার সেবা করতে তিনি যদি দেশে আসতে চান, সে ব্যাপারে সরকারের পক্ষ থেকে বাধা দেওয়ার সুযোগ নেই।

সূত্র জানায়, খালেদার শারীরিক অবস্থা অনেক খারাপ বলে দাবি করছে বিএনপি। বিষয়টি যতটা না শারীরিক তার চেয়ে বেশি রাজনৈতিক। মূলত তারেক রহমানের নির্দেশেই বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর জন্য আন্দোলন করছেন। খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যেতে পারলে সরকার পতনে তারেক রহমানের ষড়যন্ত্র বাস্তবায়নে গতি আসবে মূলত এজন্যই আন্দোলন। লন্ডন বিএনপি সূত্রে জানা গেছে, তারেক রহমানের কন্যা জাইমা রহমানকে অনেক ভালোবাসেন খালেদা জিয়া। জাইমাকে দেখলে দ্রুত সুস্থ হয়ে উঠবেন খালেদা জিয়া। তাতে করে তারেকের সকল প্লান ভেস্তে যাবে, তাই স্ত্রী জোবায়দা রহমান কিংবা কন্যা জাইমা রহমানকে দেশে আসতে বাধা দিচ্ছেন তারেক রহমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি