সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 2 » অসুস্থ খালেদা, ডিজিটাল চাঁদাবাজি করছে বিএনপি



অসুস্থ খালেদা, ডিজিটাল চাঁদাবাজি করছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
01.12.2021

নিউজ ডেস্ক : খালেদা জিয়া চরম পর্যায়ের অসুস্থ। অনেকে বলছেন যেকোনো সময়ে মারা যাবেন। তাই খালেদা জিয়ার সুস্থতার জন্য মিলাদের আয়োজন করেছে তারেক রহমান। যে মিলাদের বাজেট ধরা হয়েছিলো ২০ কোটি টাকা। বিএনপির সম্পদশালী ২০ নেতা থেকে কোটি টাকা করে চাঁদা নিয়ে ২০ কোটি টাকার ফান্ড পরিপূর্ণ করার পর এবার অনলাইনে চাঁদা সংগ্রহ করছে বিএনপি। উন্নত চিকিৎসার দাবিতে (https://khaledakebachao.com/) নামে ওয়েবসাইট খুলেছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত তারেকপন্থী বাংলাদেশি নাগরিকরা। যে ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হচ্ছে চাঁদা। এর সঙ্গে যুক্তরাষ্ট্রের একাধিক সিনেটর এবং সেখানে বসবাসরত বিএনপির নেতাকর্মীরা জড়িত বলে গুঞ্জন উঠেছে। বিশিষ্টজনরা বলছেন, বিএনপির নতুন চাঁদাবাজির দোকান এটি। যুক্তরাষ্ট্র প্রবাসী কিছু বিএনপি নেতার মাধ্যমে দলের নেতাকর্মীদের দলীয় দুর্বলতাকে কাজে লাগিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন।

অনুসন্ধানে জানা গেছে, তারেক রহমানের ইন্ধনে যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপিপন্থী বাংলাদেশি নাগরিকদের উদ্যোগে ‘খালেদাবাঁচাও.কম’ নামে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। এই সাইট নির্মাণের নেপথ্যে যুক্তরাষ্ট্র প্রবাসী জাকির এইচ চৌধুরী, মোকশেদ আর ভুঁইয়া, এ টি এম হেলালুর রহমান, জাহাঙ্গীর আলম জয়, ডা. মোহাম্মদ জিয়াউল হক প্রমুখ রয়েছেন। কিন্তু আশ্চর্যজনক বিষয় হচ্ছে, এই সাইটকে কেন্দ্র করে দেশ-বিদেশের দলীয় নেতা-কর্মীদের কাছ থেকে হাতিয়ে নেয়া হচ্ছে লাখ লাখ ডলার। আর এ কাজে তাদের সঙ্গে রয়েছেন দেশটির একাধিক সিনেটর। যারা যৌথভাবে অর্থ লোপাটের এ কাজে নিয়োজিত।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আমি যতদূর জানি ওয়েবসাইটটি ম্যাডামের (খালেদা জিয়া) উন্নত চিকিৎসার দাবিতে খোলা হয়েছে। তবে চাঁদাবাজির বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।

বিএনপির জ্যেষ্ঠ নেতারা বলছেন, ওয়েবসাইট খোলার উদ্যোগটা ফলপ্রসূ হবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। ইতোমধ্যে চাঁদাবাজির কথাও শোনা যাচ্ছে। তবে এটা মোটেও কাম্য নয়। দলীয় নেত্রীর চিকিৎসার দাবিতে চাঁদাবাজি কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। যারা এ কাজ করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, নিজ দলের নেত্রীর চিকিৎসার দাবিতে বিএনপির কিছু প্রবাসী নেতা ওয়েবসাইট খুলেছেন। শুরু করেছেন চাঁদাবাজিও। এমনকি খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে অনলাইনে আবেদন জানাতে রেডি করা হয়েছে বড় একটি সাইবার টিম। যাদের কাজই হচ্ছে ফেইক আইডি অথবা ই-মেইল ব্যবহার করে ভুয়া আবেদন করা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, যে দলের নেত্রী দুর্নীতির দায়ে কারান্তরীণ-সে দলের নেত্রী-কর্মীরাও সে পথেই হাঁটবেন, এটাই স্বাভাবিক ব্যাপার। এ কারণেই যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপিপন্থী নেতাকর্মীরা খালেদার উন্নত চিকিৎসার দাবিতে ওয়েবসাইট খুলে শুরু করেছেন চাঁদাবাজি। এ থেকে সহজেই অনুমেয়, বিএনপির রাজনৈতিক আদর্শ কতোটা স্বচ্ছ এবং একইসঙ্গে দলের সাংগঠনিক অবস্থা কতোটা তুঙ্গে, যে কারণে নিজ দলের নেত্রীর চিকিৎসার নামে তারা শুরু করেছে আখের গোছানোর কাজ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি