সোমবার ১৭ জানুয়ারী ২০২২



ফের কারাগারে বিএনপি নেতা রফিকুল


বাংলা নিউজ ব্যাংক :
02.12.2021

ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার ঘটনায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপি নেতা রফিকুল ইসলাম জামালকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শেখ আনিসুজ্জামান। রফিকুল ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ২১ আগস্ট রাতে বিদেশ থেকে দেশে ফেরার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে রফিকুলকে গ্রেফতার করা হয়। ২২ আগস্ট তাকে আদালতে সোপর্দ করে রাজাপুর থানা পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কিন্তু উচ্চ আদালত থেকে জামিন নিয়ে ঝালকাঠি কারাগার থেকে মুক্তি পান জামাল। উচ্চ আদালতে রাষ্ট্রপক্ষের সহকারী অ্যাটর্নি জেনারেল জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন।

উচ্চ আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশনা জারি করেন। মঙ্গলবার দুপুরে তিনি আদালতে হাজির হন। এ সময় বিএনপিপন্থী অনেক আইনজীবী তার জামিন আবেদন করে শুনানিতে অংশ নেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

ঝালকাঠি আদালত পুলিশের পরিদর্শক আবদুস সত্তার বলেন, মঙ্গলবার দুপুরে বিএনপি নেতা জামাল আদালতে হাজির হলে বিএনপিপন্থী আইনজীবীরা জামিনের আবেদন করে শুনানিতে অংশ নেন। বিচারক তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চলতি বছরের ৪ জুলাই রাত ১০টা ৩১ মিনিটে ফেসবুকে আপত্তিকর একটি পোস্ট দেন রফিকুল ইসলাম জামাল। এর পরিপ্রেক্ষিতে ৮ জুলাই রাজাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন রাজাপুর শহর ছাত্রলীগের সাবেক সভাপতি সাব্বির খান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি