সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 2 » ফখরুলকে নিয়ে ধূম্রজাল, তৃণমূলে অসন্তোষ



ফখরুলকে নিয়ে ধূম্রজাল, তৃণমূলে অসন্তোষ


বাংলা নিউজ ব্যাংক :
02.12.2021

নিউজ ডেস্ক : মৃত্যুর সন্ধিঃক্ষণে থাকা খালেদা জিয়াকে নিয়ে আন্দোলন না করে হাত গুটিয়ে বসে থাকায় মহাসচিব মির্জা ফখরুল নিয়ে বিএনপির অভ্যন্তরে প্রশ্ন উঠেছে। বিভ্রান্তি তৈরি হয়েছে দলটির তৃণমূল নেতাকর্মীদের মধ্যেও। প্রথম থেকেই স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ বেশি কিছু নেতা এ নিয়ে ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করলেও বিষয়টি নিয়ে তৃণমূলেও প্রভাব পড়েছে। তৃণমূল, বিশেষ করে বগুড়া-৬ আসনের জনগণের অসন্তোষের কারণ হয়ে দাঁড়িয়েছেন মির্জা ফখরুলের সিদ্ধান্ত।

যদিও মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্পষ্ট করে বলেছেন যে, খালেদা জিয়া আপতত সুস্থ আছেন। তাই এ মুহূর্তে আন্দোলন না করে, ছয় মাস পর, দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আমরা কঠোর আন্দোলন করবো।

তবে বিষয়টি সন্দেহজনক বলছেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, কঠোর আন্দোলন তো আমরা বিগত ১৪ বছর যাবত করছি। কোনো সমাধান তো এলো না। আমরা কি আদৌ আন্দোলন করতে পারি, নাকি মির্জা ফখরুল চান না, আমরা আন্দোলনে যাই। আমি আসলে ঠিক বুঝতে পারছি না। মির্জা ফখরুল আসলে কি চান।

সার্বিকভাবে মির্জা ফখরুলের এমন চুপ থাকা নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি রয়েছে কি-না জানতে চাইলে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান মন্তব্য করতে অস্বীকৃতি জানান। তিনি বলেন, আপনি যে বিষয়ে প্রশ্ন করেছেন এটা নীতি নির্ধারণী ফোরামের কেউ বা দলের মুখপাত্র বলতে পারবেন। আমি নীতি নির্ধারণী ফোরামের কেউ নই। সুতরাং এ বিষয়ে আমি মন্তব্য করতে পারব না। তবে বিষয়টি সহজভাবে মেনে নেয়া যাচ্ছে না। কোথাও কোনো একটি গোলযোগ আছে বলেই আমাদের মনে হচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি