সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 2 » ঢাকায় হাসপাতালে মা, লন্ডনে যেভাবে দিনপার করছেন তারেক



ঢাকায় হাসপাতালে মা, লন্ডনে যেভাবে দিনপার করছেন তারেক


বাংলা নিউজ ব্যাংক :
02.12.2021

নিউজ ডেস্ক : দেশজুড়ে এই তথ্য সবাই জানে যে, বার্ধক্যজনিত কারণে অসুস্থ থাকায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। জনগণ এটাও জানে, সরকারের মহানুভবতার কারণে দণ্ডিত আসামি হওয়া সত্ত্বেও উন্নত চিকিৎসার সুযোগ পেয়েছেন বেগম জিয়া।

মা খালেদা যখন হাসপাতালে চিকিৎসাধীন, ঠিক তখন লন্ডনে কিভাবে জীপনযাপন করছেন তার বড় ছেলে তারেক রহমান। সেটা জানতে বেশ উৎসুক রয়েছেন অনেকেই। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে অনেকে জানতেও চাচ্ছেন এই বিষয়ে।

এই তথ্য জানতে বাংলা নিউজ ব্যাংক খোঁজ নিয়েছে লন্ডনে। খোঁজ নিয়ে জেনেছে লন্ডনে বেশ আরাম-আয়েশে দিন পার করছেন তারেক। মা’কে নিয়ে তার ভাবনায় যেটা রয়েছে সেটা বেশ ভয়ংকর। মায়ের অসুস্থতা নিয়ে রাজনীতি করাই তার উদ্দেশ্য। তাই বিভিন্ন পরিকল্পনা আঁটছেন।

ইস্ট লন্ডন বিএনপির সভাপতি ফখরুল ইসলাম বাদল জানিয়েছেন, ম্যাডামের শরীর খারাপ এটা সবাই জানে। কিন্তু এটা নিয়ে পড়ে থাকলে তো চলবে না। আমাদের সামনে এগিয়ে যেতে হবে। কাউকে মাইনাস করে যদি ক্ষমতায় যাওয়ার পথ পরিষ্কার হয়, তবে সেটাই আমরা করবো। দেশে একটা ঝামেলা বাঁধলেই সরকার পতন করিয়ে ছাড়বেন আমাদের নেতা।

জানা যায়, বিগত ১৩ বছর ধরে লন্ডনে পালিয়ে আছেন তারেক রহমান। বিভিন্ন দুর্নীতি ও হত্যাচেষ্টা মামলায় বিভিন্ন মেয়াদে দণ্ডিত হয়ে আছেন তারেক রহমান। মায়ের চিকিৎসার খোঁজ তিনি খুব একটা নিচ্ছেন না। তার মাথায় এখন মায়ের অসুস্থতাকে কেন্দ্র করে দেশে ঘোলাটে পরিবেশ তৈরি এবং সরকারকে বেকায়দায় ফেলা।

তবে তার পরিকল্পনা সফল হবে না বলে জানিয়েছেন বিশিষ্টজনরা। বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেছেন, যে দলের নেতৃত্ব পরিচালনা করা হয় ‘সাজাপ্রাপ্ত আসামি ও পলাতক আসামিদের দিয়ে’ সেই দলের ‘অস্তিত্ব’ থাকে কীভাবে? আর দেশের জনগণ এখন আর এতোটা বোকা নেই যে, তাদেরকে ক্ষমতায় বসিয়ে দেবে। সুতরাং যতই আঁটঘাট বেঁধে নামুক, বিএনপি আর অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে পারবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি