সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 4 » রাতের আঁধারে বিএনপির কমিটি, নেতাকর্মীদের ক্ষোভ



রাতের আঁধারে বিএনপির কমিটি, নেতাকর্মীদের ক্ষোভ


বাংলা নিউজ ব্যাংক :
04.12.2021

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে রাতের আঁধারে। হয়নি কোনো কর্মী সভা, বর্ধিত সভা কিংবা আলোচনা সভা। ক্ষুব্ধ হয়ে এমন অভিযোগ করেছেন উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

জানা গেছে, গত ১৮ অক্টোবর রাতে গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করেছে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি। কিন্তু এর আগে উপজেলা কিংবা পৌরসভা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে তারা কোনো আলোচনা করেননি। নিজেদের পছন্দের লোকদের নেতা বানিয়ে চেয়ারে বসিয়ে দিয়েছেন জেলার নেতারা।

সম্প্রতি গোয়ালন্দ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সুলতান নুর ইসলাম জানান, যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই দুটি আহ্বায়ক কমিটি গঠন করেছেন জেলা বিএনপির নেতারা। তারা নিজেদের পছন্দের লোককে দায়িত্ব দিয়ে চেয়ারে বসিয়েছেন। কিন্তু কমিটির অনেক নেতাই রাজনীতি বোঝেন না। এমনকি কয়েকজন তো কোনোদিন বিএনপির কর্মসূচিতেও ছিলেন না।

তিনি আরো জানান, সদ্য ঘোষিত গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির ৭ নম্বর যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন ও ৮ নম্বর সদস্য আবদুল খালেক ব্যাপারীসহ কয়েকজন নামধারী নেতাকর্মীকে কোনোদিন বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ডেই দেখা যায়নি। তারা ব্যক্তিগত স্বার্থ হাসিল করতেই দলে অনুপ্রবেশ করে পদ নিয়েছেন।

রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতাদের বিরুদ্ধে টাকার বিনিময়ে মনগড়া এসব কমিটি গঠনেরও অভিযোগ করেন গোয়ালন্দ উপজেলা বিএনপির সাবেক এ সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি