সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 1 » খালেদার পরে বিএনপির নেতৃত্ব দিতে চান রুমিন, শুরু করেছেন প্রচারণা



খালেদার পরে বিএনপির নেতৃত্ব দিতে চান রুমিন, শুরু করেছেন প্রচারণা


বাংলা নিউজ ব্যাংক :
04.12.2021

নিউজ ডেস্ক: অতিরিক্ত মদ্যপানের কারণেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লিভার সিরোসিস হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এবং এভার কেয়ার হাসপাতালে গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান -ডা. এফ এম সিদ্দিকী। এরপর থেকেই বিএনপির চেয়ার দখলের নিরব প্রতিযোগিতায় নেমেছে বেশ কয়েকজন নেতা। এর মধ্যে পুরো দলকে দক্ষতার সাথে নেতৃত্ব দেবার দক্ষতার কথা প্রকাশ্যেই জানাচ্ছেন রুমিন ফারহানা। নিজের ঢোল পিটিয়ে প্রচারণা করছেন অফলাইনে, অনলাইনে।

বিএনপির একটি বিশ্বস্ত সূত্র বাংলা নিউজ ব্যাংকে জানায়, এর মধ্যে রুমিন ফারহানা তার পছন্দের নেতাদের সাথে নিজের গুণকীর্ত্তন গেয়ে ক্ষুদে বার্তা পাঠাচ্ছেন। এমনকি টুইটারে স্টাটাস দিয়েছেন, ‘আই এম রেডি টু লিড’।

এনিয়ে বিএনপির সিনিয়র নেতাদের একটি অংশ ক্ষুব্ধ হলেও, একটি অংশের সমর্থনও পাচ্ছেন বলে জানায় সূত্রটি।

বিএনপির অনেক নেতাই মনে করছেন, রুমিনের আত্নবিশ্বাসের কারণে দলের নেতৃত্বের দায়িত্ব পেলেও পেতে পারেন। তবে কয়েকজন নেতা রুমিন ফারহানাকে জানিয়েছেন তারেক রহমান রাজি হবেন না। রুমিন তাদের উত্তরে জানিয়েছেন, লন্ডন গিয়ে তারেক সাহেবের সাথে দুই রাত থাকলেই তিনি রাজি হয়ে যাবেন।

বিএনপির একজন স্থয়ী কমিটির সদস্য জানান, ম্যাডামের অবস্থা ভালো না। বিদেশে নেওয়ার মতো অবস্থাও নেই। এই খবর চিকিৎসকদের মাধ্যমে প্রভাবশালী নেতারা জেনে গেছেন। এরপরেই ভবিষ্যত নেতৃত্বের বিষয়ে একটা প্রতিযোগিতা শুরু হয়েছে।

এদিকে দীর্ঘদিন নিয়মিত অ্যালকোহল পানের অভ্যাসের কারণে লিভার নষ্ট, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস ও উচ্চরক্তচাপ, আর্থারাইট্রিসের কারণে খালেদা জিয়ার শারীরিক অবস্থা অস্থিতিশীল। চিকিৎসকরা বলছেন, তাকে কৃত্রিম যন্ত্রপাতি ও অক্সিজেন দিয়ে স্থিতিশীল করার চেষ্টা চলছে। আইসিইউ থেকে বের করার মতো শারীরিক অবস্থা নেই তার। স্থানান্তরের চেষ্টা করলে হিতে-বিপরীত হবার সম্ভাবনাই বেশি।

তবে বিএনপি নেতারা এসব সত্য জানার পরেও, খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর নামে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার অপরাজনীতি শুরু করেছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি