সোমবার ১৭ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » other important » বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে আবারও বিশৃঙ্খলার চেষ্টায় নুর গং



বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে আবারও বিশৃঙ্খলার চেষ্টায় নুর গং


বাংলা নিউজ ব্যাংক :
04.12.2021

নিউজ ডেস্ক : সম্প্রতি দেশে বাসভাড়া ইস্যুতে আন্দোলনে নেমেছিলেন শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রথমে বিআরটিসি বাস ও পরে সকল বাসে শিক্ষার্থীদের হাফ পাস নির্ধারণ করা হয়। কিন্তু এই ইস্যুতে সৃষ্ট আন্দোলন ভিন্ন পথে নিয়ে গেছে একটি চক্র।

ইতোমধ্যে প্রকৃত শিক্ষার্থীরা সরকারকে ধন্যবাদ জানিয়ে আন্দোলন থামিয়ে ঘরে ফিরেছে। কিন্তু এই সুযোগে এখনো মাঠ গরম রাখার অপচেষ্টা করছে গণ অধিকার পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক দলের ছাত্র সংগঠন।

জানা যায়, আন্দোলনের প্রাণকেন্দ্র শাহবাগে অবস্থান করা নিয়ে নিজেরাই বিশৃঙ্খলায় লিপ্ত হয় ৮ ছাত্র সংগঠনের বিভিন্ন নেতা-কর্মীরা। হাতাহাতি ও মারামারির সৃষ্টি হলে তা নিয়ন্ত্রণে আনতে সেখানে পৌঁছায় আইনশৃঙ্খলা বাহিনী। নেতৃত্ব নিয়ে নিজেদের মধ্যে সৃষ্ট গোলযোগোর পুরো দায়ভার আইনশৃঙ্খলা বাহিনীর ওপর চাপিয়ে দেয় তারা। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক বিভ্রান্তিমূলক পোস্ট দিচ্ছে দলটির নেতা-কর্মীরা।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান জানান, দলটি নিয়মমাফিক সংগঠিত করতে না পারাটা আমাদের ব্যর্থতা। আর দলের মধ্যে কেউ কেউ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের কাছ থেকে টাকা খেয়ে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। এতে করে আমদের আন্দোলন সফল হচ্ছে না। চেষ্টা করছি এসব থেকে বেরিয়ে আসার কিন্তু অসাধু কিছু নেতা-কর্মীর কারণে তা এখনই পুরোপুরি সম্ভব হচ্ছে না।

গণ-অধিকার পরিষদের সব কার্যক্রমই জনভোগান্তিতে রূপ নিচ্ছে উল্লেখ করে বিশিষ্টজনরা জানিয়েছে, রাজনৈতিক দলের আন্দোলন হবে জনস্বার্থে, জনগণের কল্যাণে। কিন্তু নতুন দল গঠন করেই গণ-অধিকার পরিষদ ভিন্ন পথে হাঁটছে। বড় মাপের অর্থের বিনিময়ে বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে গোপনে কাজ শুরু করেছে রেজা-নুরুর এই সংগঠনটি। নতুন দল গঠনে তাদের প্রকৃত উদ্দেশ্য ধীরে ধীরে সামনে আসতে শুরু করেছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অপরাজনীতি কখনই জনগণের জন্য কল্যাণ বয়ে আনতে পারে না। আর গণ-অধিকার পরিষদের বড় ব্যর্থতা হলো দলের নেতাকর্মীদের মধ্যে মতের ঐক্য না থাকা। ফলে তারা জনগণের দৌড়গোড়ায় পৌঁছাতে ব্যর্থ হচ্ছে। আর ভিন্ন মতাদর্শের রাজনৈতিক দলগুলোর এজেন্ডা বাস্তবায়ন করতে চাইলে জনগণ তা সহজে গ্রহণ করবে না। কেননা বাংলাদেশ আর সেই পশ্চাদ্গামী বাংলাদেশ নেই। তাই জনসমর্থন অর্জনে ওদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি