শুক্রবার ২১ জানুয়ারী ২০২২



গল্প-গুজবই ভরসা বিএনপির


বাংলা নিউজ ব্যাংক :
14.12.2021

নিউজ ডেস্ক: রাজপথের রাজনীতিতে পরাজিত হয়ে বিভ্রান্তিতে পড়েছে বিএনপি। রাজনৈতিক কর্মচাঞ্চল্যতা না থাকায় দলটির নেতারা নয়াপল্টনে বসে জোরপূর্বক দেশবাসীকে আষাঢ়ে গল্প শোনান বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

তাদের মতে, রাজনৈতিক হতাশা ও অকর্মণ্যতায় বিষাদগ্রস্ত হয়ে বিএনপি নেতারা অবান্তর-অবাস্তব মিথ্যাচার করছেন। এতে করে বিএনপির গ্রহণযোগ্যতা কমে যাচ্ছে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

বিএনপি নেতাদের প্রচার করা গুজব ও মিথ্যাচারের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) একজন সিনিয়র নেতা বলেন, ১৪ বছর ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির হাতে তেমন কোনো কাজ নেই। রাজপথেও তাদের দেখা মেলে না। দলটির কার্যক্রম নয়াপল্টনের প্রেস ব্রিফিংয়ে সীমাবদ্ধ। যার কারণে রাজনৈতিক আলস্য ও অকর্মণ্যতা ভর করেছে দলটির রাজনীতিতে। রাজনীতি নিয়ে তাই দলটির নেতারা বানিয়ে বানিয়ে মিথ্যাচার করছেন, আষাঢ়ে গল্প বলছেন।

তিনি বলেন, এই যেমন ধরেন- বিএনপি নেতা রিজভী আহমেদের ব্যাপারটি। পান থেকে চুন খসলেই তিনি অভিযোগ করেন এবং সরকারকে দোষারোপ করেন। ডা. মুরাদ নাকি ডুবাইয়ের এয়ারপোর্টে মেঝেতে শুয়ে দিন কাটিয়েছেন। অথচ এটি সম্পূর্ণ গুজব। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করা ছবিটি আসলে ২০১৪ সালের একটি সিনেমার দৃশ্য। অথচ সেই দৃশ্যকে ডা. মুরাদের ছবি বলে মিথ্যাচার ছড়াচ্ছে বিএনপি।

তিনি আরো বলেন, দেশের সব সংকটের জন্য আওয়ামী লীগকে দায়ী করা গেলে সব ভালো কাজের কৃতিত্বও তাদের ঝুলিতেই দেওয়া উচিত কিনা? বিশ্বে উন্নতির উচ্চ শিখরে পৌঁছে যাচ্ছে বাংলাদেশ। পদ্মা সেতু হলো, মেট্রো রেল হলো, অথচ সেই বিষয়ে কিছু বলছে না তারা। আসলে বুদ্ধিতে জড়তা সৃষ্টি হলেই মানুষ এমন নির্বুদ্ধিতায় জড়িয়ে পড়ে। মূলত কর্মহীনতার কারণেই রিজভীর মতো নেতারা ইনিয়ে-বিনিয়ে মিথ্যা কথা বলেন। এগুলো কেবল দেউলিয়া রাজনীতির পরিচায়ক।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি