শুক্রবার ২১ জানুয়ারী ২০২২



গল্প-গুজবেই ভরসা বিএনপির


বাংলা নিউজ ব্যাংক :
16.12.2021

একাধিকবার সরকার পরিচালনার দায়িত্ব পেয়েও দেশের উন্নয়ন করতে ব্যর্থ হয়েছে বিএনপি। দলটির ওপর জনগণের অনাস্থা ও অবিশ্বাসের ফলে টানা তিনবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে আওয়ামী লীগ। এখন বর্তমান সরকারকে বিতর্কিত করতে গল্প-গুজবকেই একমাত্র ভরসা মনে করছে বিএনপি।

বিএনপি সূত্র জানায়, দলটির মধ্যে এখন রাজনৈতিক কর্মচাঞ্চল্য নেই। কেন্দ্রীয় নেতারা নয়াপল্টন ও জাতীয় প্রেসক্লাবে বসে দেশবাসীকে আষাঢ়ে গল্প শোনান। অবান্তর-অবাস্তব মিথ্যাচার বিএনপির তৃণমূল নেতাদের মধ্যে বিষাদ সৃষ্টি করেছে। দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের প্রতি তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রের সব নেতাই ত্যক্ত-বিরক্ত। এছাড়া গল্প-গুজব শুনতে শুনতে নেতাকর্মীদের মাঝে হতাশা কাজ করছে। এমনকি কেন্দ্রীয় নেতাদের গ্রহণযোগ্যতা তৃণমূলে কমে যাচ্ছে।

বিএনপি নেতাদের গুজব ও মিথ্যাচারের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে সদ্য বিএনপি ত্যাগকারী একজন সিনিয়র নেতা বলেন, ১৪ বছর ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির হাতে কোনো ইস্যু নেই। রাজপথেও তাদের দেখা মেলে না। দলটির কার্যক্রম নয়াপল্টন ও জাতীয় প্রেসক্লাবে প্রেস ব্রিফিংয়ে সীমাবদ্ধ। এর ফলে দলটির রাজনীতিতে আলস্য ও স্থবিরতা ভর করেছে। রাজনীতি নিয়ে তাই দলটির নেতারা বানিয়ে বানিয়ে মিথ্যাচার করছেন, আষাঢ়ে গল্প বলছেন।

তিনি আরো বলেন, বিএনপি নেতা রিজভী আহমেদ গল্প ও গুজবের এক কারখানা। পান থেকে চুন খসলেই সরকার কিংবা নিজের দলের নেতাদের দোষারোপ করেন। ইনিয়ে-বিনিয়ে গল্প বানিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে অভিযোগ করতে ছাড়েন না তিনি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলও কম যান না। তিনি সর্বশেষ খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গুজব ছড়ান। প্রথমে খালেদা জিয়া শারীরিকভাবে সুস্থ বলে জানান, আবার রহস্যজনক কারণে খালেদা জিয়ার অবস্থা আশঙ্কাজনক বলে গুজব ছড়ান। খালেদা জিয়াকে বিষপান পান করানোর মতো ভয়ংকর একটি গুজব ছড়ানোর পর বিতর্কের মুখে পড়েন মির্জা ফখরুল।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দেশ সব সংকট কাটিয়ে উন্নতির উচ্চ শিখরে পৌঁছে যাচ্ছে। পদ্মাসেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, বঙ্গবন্ধু টানেলের মতো মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এ উন্নয়ন দেখে বিএনপি ঈর্ষান্বিত, যা তারা কখনোই কল্পনা করতে পারেনি। কিন্তু বিএনপি ক্ষমতার লোভ সামলাতে না পেরে গল্প-গুজব ছড়িয়ে সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। দলটি জনসম্পৃক্ত কোনো ইস্যু না পেয়ে গল্প-গুজবকে একমাত্র ভরসা হিসেবে বেছে নিয়েছে। বিএনপি নেতাদের এহেন কর্মকাণ্ড কেবল দেউলিয়া রাজনীতিরই বহিঃপ্রকাশ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি