শুক্রবার ২১ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 2 » সামান্য বানান ভুলকে নিয়েও রাজনীতি করছে দেশবিরোধী শক্তির



সামান্য বানান ভুলকে নিয়েও রাজনীতি করছে দেশবিরোধী শক্তির


বাংলা নিউজ ব্যাংক :
18.12.2021

নিউজ ডেস্ক : দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যেতে থাকার কারণে ষড়যন্ত্রকারীরা চাইলেও গভীর ষড়যন্ত্র করতে পারছে না। মূলত জনগণ সরকারের উন্নয়নে খুশি। আর এ কারণে জনগণ পাশে না থাকায় ষড়যন্ত্রকারীদের কোনো ষড়যন্ত্র সফল হচ্ছে না। ফলে উপায় না পেয়ে ছোট খাটো বিষয় নিয়ে ঠাট্টা মশকরা করে দিন পার করছে ষড়যন্ত্রকারীরা।

সম্প্রতি বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের জনগণকে একযোগে শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে মঞ্চে দাঁড়িয়ে শপথ বাক্য পাঠ করিয়েছেন, সেই মঞ্চের ডায়েচে মুজিববর্ষে বানানটা ভুল ছিলো। যেটি অগ্রহণযোগ্য এবং এর ভুল স্বীকার করেছে কর্তৃপক্ষ। এরপর আর কোনো কথা হবার কথা নয়। কিন্তু বিষয়টিকে পেয়ে বসেছে দেশ বিরোধী শক্তি। রাজনীতি বিশ্লেষকরা বলছেন, আর কোনো উপায় না পেয়ে এখন বানান ভুল নিয়ে রাজনীতি শুরু করেছেন তারা। বিষয়টি হাস্যকর। আন্দোলনের জোর নেই বলেই ছোট খাটো ভুলকে ক্যাশ করার চেষ্টাই প্রমাণ করে ক্রমেই সংকোচিত হচ্ছে, দেশ বিরোধীদের শক্তির পরিধি।

এ প্রসঙ্গে বিএনপি থেকে বেরিয়ে আসা কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজর অবসরপ্রাপ্ত হানিফ বলেন, বলতে দ্বিধা নেই, ১৪ বছর আগের বাংলাদেশ ও আজকের বাংলাদেশের মধ্যে উন্নয়ন ও অর্জনে আকাশ-পাতাল পার্থক্য। আর এর কারণ সরকারের দক্ষ নেতৃত্ব ও ধারাবাহিকতা। কিন্তু এসব দেখে গাত্রদাহ শুরু হয়েছে বিএনপির। এই বিষয়টি আমার পছন্দ হয়নি দেখেই বিএনপি ছেড়ে ছিলাম। বর্তমানে বাংলাদেশের সরকারব্যবস্থা নিয়ে দেশে-বিদেশে নানা অপপ্রচার চালাচ্ছে। কোনো কিছু না পেয়ে বানান ভুলের পেছনে পড়েছে তারা। এমন চলতে থাকলে, আগামীতে আরো অসংখ্য নেতা বিএনপি থেকে পদত্যাগ করবে। বিএনপির উচিত এসব থেকে বেরিয়ে আসা।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, বিএনপি বর্তমানে সংকটময় অবস্থানে রয়েছে। সরকার রাষ্ট্রকে এমন ভাবে চালাচ্ছে, যার কারণে আমরা তাদের কোনো ভুল খুঁজে পাচ্ছি না। ফলে, বিএনপির কেউ কেউ ডায়াসের ভুল নিয়ে বেশি বাড়াবাড়ি করছে। এ বিষয়ে আমার কিছু বলার নেই। আসলে আমদের ভুল গুলো নিয়ে কথা বলা শুরু করলে দিন পার হয়ে যাবে। দুর্নীতি সংক্রান্ত ভুলের কারণে ১৪ বছর ধরে আমরা ক্ষমতার বাইরে। অথচ সেই দিকে খেয়াল না করে, আমরা যদি বানান ভুল নিয়ে পড়ে থাকি, তবে আগামী ২০ বছরেও ক্ষমতায় আসা আমাদের পক্ষে সম্ভব হবে বলে মনে হয় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি