সোমবার ২৪ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 1 » ‘ম্যাডামের অসুস্থতার কারণেই তো দাঁড়াতে পারছি!’



‘ম্যাডামের অসুস্থতার কারণেই তো দাঁড়াতে পারছি!’


বাংলা নিউজ ব্যাংক :
23.12.2021

ম্যাডামের অসুস্থতা

নিউজ ডেস্ক: খালেদা জিয়ার অসুস্থতা বিএনপির জন্য শাপে বর হয়ে দাঁড়িয়েছে। দীর্ঘদিন ইস্যুহীনতার কারণে রাজপথে নামতে না পারলেও এবার টানা একমাসের বেশি সময় ধরে কর্মসূচি পালন করে চলেছে দলটি। জনগণের আবেগও কাজে লাগানো যাচ্ছে। যেটা অন্য কোন ইস্যুতে কাজে লাগানো সম্ভব হয়নি। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপির আন্দোলন প্রসঙ্গে এমন পর্যবেক্ষণ দলটির নেতাদের।

বিএনপির দায়িত্বশীল একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার দাবির কর্মসূচিতে অনেক মানুষের সমর্থন রয়েছে। কারণ রাজনৈতিক নানা ইস্যুতে জ্বালাও-পোড়াওয়ের কারণে মানুষ সমর্থন না জানালেও চিকিৎসার বিষয়ে মানুষ একটু মানবিকতা দেখায়। সরকারও এতে বাধা দিচ্ছে না। এটা বিএনপির জন্য রাজপথের রাজনীতিতে ফেরার একটা সুযোগ।

বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের একজন নেতা বলেন, ‘আমরা তো আগে দাঁড়াতে পারতাম না। নানা কারণে পারতাম না। সে জায়গায় আমরা দাঁড়াচ্ছি এবং দলকে ঘর থেকে বের করে নিয়ে আসতে পারছি। ম্যাডামের চিকিৎসাকে কেন্দ্র করে শান্তিপূর্ণ কর্মসূচিতে আমরা দাঁড়াতে পারছি। সে দিক থেকে ম্যাডামের অসুস্থতা আমাদের জন্য উপকারী হয়েছে।’

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়ে মানুষের সহানুভূতি তৈরি হচ্ছে। এটাকে মাঠে নামার সুযোগ হিসেবেও নিয়েছি আমরা। কিন্তু একটা বিষয়ে আমাদের নেতাদের খুব সংকীর্ণ মনে হচ্ছে। বিএনপির নীতিনির্ধারকরা ম্যাডামের চিকিৎসার চেয়ে ম্যাডামের চিকিৎসাকে কেন্দ্র করে মাঠে নেমে শো-ডাউন দিতেই বেশি ব্যস্ত। দলের সর্বোচ্চ পর্যায়ে বসেও অনেকে এই সময়ে শক্তি প্রদর্শনের চেষ্টা করছেন। চট্টগ্রামে ক্ষমতা দেখাতে গিয়ে আমার অনুসারীদের ওপর হামলা করলেন। অথচ এখন শুধু ম্যাডামের চিকিৎসা এবং মুক্তির বিষয়টিই বেশি জরুরি। ব্যক্তিস্বার্থ ত্যাগ না করতে পারলে আমরা সফল হব না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি