সোমবার ২৪ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপির সমাবেশে হাতাহাতি, রাগান্বিত ফখরুল



বিএনপির সমাবেশে হাতাহাতি, রাগান্বিত ফখরুল


বাংলা নিউজ ব্যাংক :
25.12.2021

জেলা এবং মহানগর বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তখনই সমাবেশে বাকবিতন্ডা, হাতাহাতি আর বিশৃঙ্খলা শুরু হয়, আর তাতেই রেগে যান তিনি।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সকাল থেকেই শহীদ বরকত উল্লাহ স্টেডিয়ামে সকাল থেকেই ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। সমাবেশ শুরুর আগেও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে একদফা বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

পরে বক্তব্যে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া প্রথম নারী মুক্তিযোদ্ধা। তিনি উড়ে এসে জুড়ে বসেননি। দুই কোটি টাকার মামলায় তাকে বন্দি করে রাখা হয়েছে। অথচ আওয়ামী লীগের নেতারা ৪২ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছেন।

ফখরুল বলেন, দীর্ঘ ১৫ বছর পর গাজীপুরে সমাবেশ করা গেছে। যদি সত্যিই স্বাধীন থাকতে চান, গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে চান, তবে অবশ্যই শৃঙ্খলার সঙ্গে চলতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, ইতিহাস কী বলে? সিরাজউদ্দৌলার হাজার হাজার সেনা ছিল। লর্ড ক্লাইভের মাত্র কয়েকশ’ সেনা সিরাজউদ্দৌলাকে পরাজিত করেছিল। ইখতিয়ার উদ্দিন মোহাম্মদ বখতিয়ার খলজি মাত্র ১৭ জন অশ্বারোহী নিয়ে নদীয়ার রাজা লক্ষণ সেনকে পরাজিত করে বাংলা জয় করেন। অর্থাৎ, সুশৃঙ্খল বাহিনী না হলে, শুধু আবেগ দিয়ে, স্লোগান দিয়ে যুদ্ধ জয় করা যাবে না।

তিনি বলেন, আজকের সংকট কেবল দেশনেত্রী বেগম খালেদা জিয়ার না, বিএনপির না, তারেক রহমানের না, এই সংকট সব জনগণের। এমন পরিস্থিতিতে সুশৃঙ্খলভাবে দলকে তৈরি করতে হবে। আরও বড় আন্দোলনে ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত থাকতে হবে। জনগণকে সংগঠিত করে মাঠে নামতে হবে। মোট কথা, শৃঙ্খলা এনে জনগণকে সঙ্গে নিয়ে সরকারবিরোধী আন্দোলন করতে হবে।

গাজীপুর জেলা ও মহানগর বিএনপির যৌথ আয়োজনে এ সমাবেশে জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন। সঞ্চালনায় ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়্যেদুল আলম বাবুল ও মহানগর বিএনপির সদস্য সচিব মো. সোহরাব উদ্দিন।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকার, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, মহানগর বিএনপির আহ্বায়ক সালাউদ্দিন সরকার, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, ইশরাক হোসেন প্রমুখ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি