শুক্রবার ২১ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » other important » ফেনীতে বিএনপির সমাবেশ, লোক সমাগমের জন্য বরাদ্দ ৫ কোটি টাকা



ফেনীতে বিএনপির সমাবেশ, লোক সমাগমের জন্য বরাদ্দ ৫ কোটি টাকা


বাংলা নিউজ ব্যাংক :
27.12.2021

ফেনীতে বিএনপির সমাবেশ

নিউজ ডেস্ক: নেতাদের দলাদলিতে বেসামাল ফেনী বিএনপি। দিন দিন নেতাকর্মীর সংখ্যা কমছে। রাজনৈতিক তৎপরতা বলতে গেলে শূন্যের কোটায় নেমে এসেছে। তবুও ২৮ ডিসেম্বর সেখানে সমাবেশ ডেকেছে বিএনপি। নির্ভরযোগ্য সূত্রের বরাতে জানা যায়, খালেদা জিয়ার নির্বাচনী এলাকার এই সমাবেশে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং লোকসমাগম বাড়ানোর জন্য দল থেকে ৫ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। তাই মানসম্মান বাঁচাতে এর সকল প্রস্তুতি কেন্দ্রীয়ভাবে মনিটরিং করা হচ্ছে।

জানা গেছে, ফেনীর সমাবেশে লক্ষাধিক মানুষের উপস্থিতির জন্য এখনও টাকা বিলিয়ে যাচ্ছে স্থানীয় বিএনপি নেতারা। দলের গ্রুপিং থেকে রেহাই পেতে যারা বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন- তাদের কাছেও ধর্না দিচ্ছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন পাটোয়ারী।

যেকোনো মূল্যে সমাবেশ সফল করতে চায় বিএনপি নেতারা। যদিও এখন পর্যন্ত সমাবেশের কোন প্রশাসনিক অনুমতি মেলেনি। তবুও দৃঢ় প্রত্যয় রয়েছে স্থানীয় কিছু নেতাকর্মীদের মধ্যে।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার বলেন, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির আওতায় প্রতি জেলার ন্যায় ফেনীতেও সমাবেশ হবে। ভাত ছিটালে কাকের অভাব হয় না। অনুমতি না পেলেও লোক সমাগম হবেই। আমরা যে স্থানের জন্য আবেদন করেছি, সেই স্থানে না করতে দিলেও অন্য স্থানে হলেও সমাবেশ করা হবে। অনুমতি না পেলে কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায়-দায়িত্ব প্রশাসনের, আমাদের কোন দায়িত্ব নেই।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল বলেন, বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল সবাই যৌথভাবে এই সমাবেশ সফল করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে অনেক টাকা খরচ করা হয়েছে। আগে আমরা সমাবেশের পর টাকা দিতাম, লোক সমাগমের জন্য এবার এডভান্স দেওয়া হয়েছে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ফেনীর এক নেতা বাংলা নিউজ ব্যাংক বলেন, ফেনী বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত হলেও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দলটির নেতৃত্বে ফাটল ধরে। নেতাকর্মীরা কেউ কাউকে মানে না। যে যার মতো চলছে। কোনো কোনো জেলা নেতা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে গোপনে আঁতাত করছেন বলে সাধারণ নেতাকর্মীদের অভিযোগ। ফেনীর ত্যাগী নেতারা আক্ষেপে রাজনীতি বিমুখ হয়েছেন। এমন অবস্থায় যদি কেন্দ্রীয় নেতারা এখানে সমাবেশ করতে চায় তাহলে পুরোটাই হবে টাকার জোরে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি