সোমবার ২৪ জানুয়ারী ২০২২



মঞ্জুর পর তৈমুর, এবার আব্বাস!


বাংলা নিউজ ব্যাংক :
06.01.2022

মঞ্জু এবং তৈমুর আলম

নিউজ ডেস্ক: মির্জা আব্বাস, বিএনপির স্থায়ী কমিটির সদস্য। দলে তারেকবিরোধী নেতা হিসেবে যার পরিচিত থাকলেও স্পষ্টবাদী, ত্যাগী, পরীক্ষিত এবং আদর্শের প্রতি অবিচল তিনি। দলের দুঃসময়ে নির্ভীক এবং শক্তিমান নেতা হিসেবে অন্যতম আব্বাস। নির্ভরযোগ্য সূত্র বাংলা নিউজ ব্যাংককে জানিয়েছে, নজরুল ইসলাম মঞ্জু এবং তৈমুর আলম খন্দকারের বহিষ্কার নিয়ে তারেক রহমানের সমালোচনা করায় এবার মির্জা আব্বাসকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে তারেক।

জানা গেছে, আতঙ্কে রয়েছেন বিএনপির খালেদাপন্থী একাধিক সিনিয়র নেতা।

বিএনপির একজন সিনিয়র নেতা পরিচয় গোপন রাখার শর্তে জানান, খালেদা জিয়ার অন্ধ অনুসারী মির্জা আব্বাস বিভিন্ন দুঃসময়ে দলের প্রতি যথেষ্ট আনুগত্যের পরিচয় দিয়েছেন এবং দলকে ঐক্যবদ্ধ রাখা ও তৃণমূলের নেতা-কর্মীদেরকে উজ্জীবিত করার ক্ষেত্রে প্রশংসিত হয়েছেন। কী শীত, গ্রীষ্ম, বর্ষা বা ভোর, দুপুর কিংবা রাত, দলের প্রয়োজনে তিনি রাজপথে থেকেছেন। এখন তিনি হাইকমান্ডের চক্ষুশূল।

তিনি আরো বলেন, মির্জা আব্বাসের সঙ্গে তারেকের বৈরিতা নতুন কিছু নয়। শুধুমাত্র দলের কর্মীদের কাছে নিরঙ্কুশ জনপ্রিয়তার কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। কিন্তু তারেক রহমান এখন বেপরোয়া হয়ে উঠেছেন। তাকে অন্ধভাবে অনুসরণ না করলে বা তার আনুগত্য স্বীকার না করলে বিএনপিতে থাকতে পারবে না, এরকম বার্তা তিনি সুস্পষ্টভাবে দিয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, এভাবে একটি রাজনৈতিক দল চলতে পারে না, যে রাজনৈতিক দল গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে। স্বৈরাচারমুক্ত বাংলাদেশের কথা বলছে অথচ দলের ভেতরেই স্বৈরাচারের বসবাস। এখন বিরোধীদলে থেকেই বিএনপি যেভাবে চলছে, ক্ষমতায় গেলে বিএনপি কিভাবে চলবে তা বলাই বাহুল্য।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি