সোমবার ২৪ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 1 » মির্জা ফখরুল কতো টাকা খেয়েছেন? প্রশ্ন গয়েশ্বরের



মির্জা ফখরুল কতো টাকা খেয়েছেন? প্রশ্ন গয়েশ্বরের


বাংলা নিউজ ব্যাংক :
07.01.2022

নিউজ ডেস্ক : বিগত ৬ বছর যাবত ৫ জানুয়ারি আসলেই ছোটখাটো সমাবেশ করে বিএনপি। তবে এবার দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে চুপ ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু তার এই চুপ থাকার কারণে দলের অভ্যন্তরে চলছে নানা সমালোচনা।

জানা গেছে, মির্জা ফখরুলের চুপ থাকাকে ষড়যন্ত্র বলে আখ্যায়িত করে এরইমধ্যে দলের একাধিক সিনিয়র নেতা কঠোর সমালোচনা করেছেন।

অযাচিতভাবে ৫ জানুয়ারিকে গণতন্ত্রের হত্যা দিবস আখ্যায়িত করে মিটিং-মিছিল করলেও এবার চুপ থাকায় কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, একজন নেতা কত টাকা খেয়ে থাকলে ৫ জানুয়ারিতে চুপ থাকতে পারেন! কতো টাকার প্রয়োজন হলে মানুষ এমনটি করতে পারে, তা আমার জানা নেই।

অপরদিকে মির্জা ফখরুলের এমন নীরবতা দলের চরম ক্ষতি করবে বলে মনে করছেন ২০ দলীয় জোটের একাধিক নেতা। মির্জা ফখরুলকে নিয়ে চলমান দ্বন্দ্বে অসন্তোষ প্রকাশ করে জোটের অন্যতম সদস্য লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেন, প্রতিবছর সমাবেশ করলেও এ বছর মির্জা ফখরুলের চুপ থাকাটা ভিন্ন বার্তা দেয়। জনগণ এ বিষয়ের গুরুত্ব না দিলেও দলীয় কর্মীরা এ দিনটিকে গুরুত্ব দেয়। তাই বিএনপির নীরবতা এক ধরনের সংশয় সৃষ্টি করেছে। দলীয় কর্মীদের মনের কথা না বুঝলে বিএনপির ওপর কেন আস্থা রাখবে সাধারণ জনগণ? মির্জা ফখরুলের এমন চুপ করে থাকাই প্রমাণ করে, তিনি টাকার কাছে বিক্রি হয়ে গেছেন।

এদিকে মির্জা ফখরুলপন্থী নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, মির্জা ফখরুল ইসলাম নির্দোষ। তিনি কোনো কিছুই নিজের জন্য করেন না। তার সব কিছুই দলের জন্য। যারা বলছেন, কেনো মির্জা ফখরুল চুপ করে আছেন। তাদের উদ্দেশ্যে শুধু একটাই কথা- দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তাকে চুপ থাকতে বলেছেন। এখন যদি দলের প্রধানের কথা শোনা অপরাধ হয়, তবে মির্জা ফখরুল অপরাধী!

এদিকে বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জামায়াতের ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, মির্জা ফখরুলের চুপ করে থাকাটা বোকামি ছাড়া কিছুই না। তার দ্বিমুখী ভূমিকার জন্য ২০ দলীয় জোটের অবস্থান প্রশ্নবিদ্ধ। তাকে সরল মানুষ ভাবলেও তিনি আসলে ধূর্ত প্রকৃতির মানুষ। আসলে বিএনপি যেটিকে ‘কৌশলের অংশ’ বলে চালাচ্ছে, সেটা মুখরক্ষার কৌশল বটে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি