সোমবার ২৪ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 1 » স্বাস্থ্যবিধি না মেনে জেলায় জেলায় সমাবেশ: করোনায় আক্রান্ত সস্ত্রীক ফখরুল!



স্বাস্থ্যবিধি না মেনে জেলায় জেলায় সমাবেশ: করোনায় আক্রান্ত সস্ত্রীক ফখরুল!


বাংলা নিউজ ব্যাংক :
11.01.2022

মির্জা ফখরুল ও তার স্ত্রী

নিউজ ডেস্ক: উপসর্গ থাকা সত্ত্বেও স্বাস্থ্যবিধি না মেনে জেলায় জেলায় সমাবেশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। ছড়িয়েছেন করোনা। সম্প্রতি নিজের শরীর খারাপ হলে করান পরীক্ষা। ১১ জানুয়ারি (মঙ্গলবার) হাতে পেলেন তার রিপোর্ট। করোনা পজিটিভ তিনি। তার সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

বিশ্বস্ত সূত্রের তথ্যমতে, বেশ কিছুদিন ধরেই নিজের মধ্যে করোনার বেশ কিছু উপসর্গ দেখা দিয়েছিলো মির্জা ফখরুলের। কিন্তু তারেক রহমানের কড়া নির্দেশনার কারণে তিনি দেশের বিভিন্ন জেলায় জেলায় সমাবেশ করে বেড়ান। এ সময় তিনি স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়ানোর পাশাপাশি ছবিও তোলেন নেতাকর্মীদের সঙ্গে। সে সময় বিষয়টির গুরুত্ব না দিলেও সম্প্রতি তার শারীরিক অবস্থা খারাপ হয়ে যায়। পরে তিনি নমুনা পরীক্ষা করালে ১১ জানুয়ারি (মঙ্গলবার) জানতে পারেন, তারা সস্ত্রীক করোনা পজিটিভ। সে কারণে বর্তমানে দু’জনেই রয়েছেন আইসোলেশনে।

বাংলা নিউজ ব্যাংকের অনুসন্ধানে জানা গেছে, সরকার যখন দেশে করোনা সংক্রমণ রোধে প্রশংসনীয় ভূমিকা পালন করছে, পরিচালনা করছে গণটিকা ও বুস্টার ডোজ প্রদানের মতো কর্মসূচি, ঠিক তখনই গাত্রদাহ শুরু হয়েছে বিএনপির। সে কারণে তারা পরিকল্পিতভাবে দেশব্যাপী করোনা ছড়িয়ে দিতে আয়োজন করে একের পর এক সমাবেশ। যেখানে মির্জা ফখরুল ইসলামসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন। তবে তারা কেউই স্বাস্থ্যবিধি মেনে সমাবেশে অংশ নেননি। যার প্রেক্ষিতে রেগুলার দুই ডোজের পাশাপাশি করোনার বুস্টার ডোজ নিলেও করোনায় আক্রান্ত হয়েছেন ফখরুল। সঙ্গে তার স্ত্রীও।

ঘটনার সত্যতা নিশ্চিতে এই প্রতিবেদক যোগাযোগ করে মির্জা ফখরুলের সঙ্গে। তিনি বলেন, কয়েকদিন ধরেই হালকা ঠাণ্ডা জ্বর ছিল। তাই পরীক্ষার জন্য নমুনা দেই। রিপোর্ট পেলাম আজ। সেখানে লেখা ‘পজিটিভ’। তবে আক্রান্ত হলেও শারীরিকভাবে আমি ভালো আছি। শিগগিরই সাংগঠনিক কাজে যুক্ত হতে পারব।

রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, করোনা যখন নিয়ন্ত্রণে চলে এসেছিল, তখনই বিএনপি আবার পরিকল্পিতভাবে দেশে সংক্রমণ বাড়িয়ে দিলো জেলায় জেলায় সমাবেশ করে। কারণ তারা সেখানে কেউই স্বাস্থ্যবিধির তোয়াক্কা করেননি। যদি করতেন তবে, ফখরুল আজ সস্ত্রীক আক্রান্ত হতেন না। এ থেকেই বোঝা যায়, তারা করোনা নিয়েও রাজনীতি করতে নতুন ছক কষে রেখেছেন। তাই এ ব্যাপারে সরকারের পাশাপাশি আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে, যাতে তারা কোনভাবেই তাদের অসৎ উদ্দেশ্য সাধন করতে না পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি