লোভী নেতাদের নিয়ে দুশ্চিন্তায় খালেদা

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। গত কয়েকদিন আগে তাকে কেবিনে নেয়া হয়েছিল, এখন তিনি কেবিনেই রয়েছেন।

হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, এ সময় খালেদা জিয়া পুত্রবধূ শর্মিলার কাছে বিএনপির লোভী নেতা বিশেষ করে মির্জা ফখরুল-রিজভীকে নিয়ে দুশ্চিন্তার কথা জানিয়েছেন।

রোববার (২ জানুয়ারি) দুপুর পৌনে একটার দিকে তাকে ৪২১৯ নম্বর সিসিইউ বেড থেকে ৭২০৫ নম্বর কেবিনে নেয়া হয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

শর্মিলাকে খালেদা জিয়া বলেছেন, দেশবাসী এখন জানে আমার অসুস্থতার খবর। এই দীর্ঘ রাজনৈতিক জীবনে হাজার রকমের মানুষ দেখেছি। কিন্তু মির্জা ফখরুল আর রিজভী এই দুইজনের মতো লোভী কাউকে দেখিনি।

তিনি বলেন, অসুস্থ হওয়ার পর থেকেই দেখছি রিজভীর ‘মহাসচিব’ পদটার প্রতি লোভনীয় দৃষ্টি। ফখরুলও পদ ধরে রাখতে অপকৌশল শুরু করেছে। আর আমার এই অসুস্থতায় রিজভী-ফখরুলরা আরো বেশি লোভী হয়ে উঠেছে। তাদের দল দখলের অপচেষ্টা আমাকে আরো বেশি অসুস্থ করে ফেলছে।

বিএনপি নেতাদের ‘দলের নিয়ন্ত্রণ নেয়ার লোভ’ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপি কেমন নেতা দ্বারা পরিচালিত হয় খালেদা জিয়া তা খুব ভালো করেই জানেন বলেই তার এমন দুশ্চিন্তা।

শুধু তাই না, বিএনপির রাজনীতিতে তার বড় ছেলে তারেক রহমানকে নিয়েও সন্তুষ্ট নন খালেদা জিয়া। আর সাম্প্রতিক সময়ে বিএনপির মহাসচিব পদ নিয়ে রুহুল কবির রিজভী এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীর যা শুরু করেছে তার সব খবরই খালেদা জিয়া পাচ্ছেন। তাই তিনি এমন মন্তব্য করেছেন। তবে বিএনপি এখন রাজনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পথে- এতে কোনো সন্দেহ নেই।

 

Leave a Reply

Your email address will not be published.