তারেকের নির্দেশে র‌্যাবের জ্যাকেট পরে আব্বাসের বাসায় হামলা চালিয়েছিল ছাত্রদল-যুবদল

নিউজ ডেস্ক: বাংলায় একটি প্রবাদ বহুল প্রচলিত- ‘সাপও মরলো লাঠিও ভাঙ্গলো না’। ‘কাটা দিয়ে কাটা তোলা’ও -এর সমার্থক। তারেক রহমানের অপকর্মের গোমড় ফাঁস করায় প্রতিশোধ নেবার জন্য র‌্যাবের জ্যাকেট পরিয়ে ছাত্রদল-যুবদলের নেতাকর্মী দিয়ে মির্জা আব্বাসের বাসায় হামলা চালিয়েছিল তারেক রহমান। সম্প্রতি প্রকাশ্য জনসভায় এমন ভয়াবহ তথ্য দিয়েছেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস।

জানা যায়, মির্জা আব্বাস এবং আফরোজা আব্বাসের উপর প্রতিশোধ নেবার জন্য গত বছরের জুন মাসে এই হামলা চালায় তারেক রহমান। নির্দেশ দেয় র‌্যাবের জ্যাকেট পরে তার অনুসারী ছাত্রদল-যুবদলের নেতাদের। উদ্দেশ্য ছিল- প্রশ্নবিদ্ধ হবে র‌্যাব। নষ্ট হবে সরকারের ভাবমূর্তিও। সঙ্গে প্রতিশোধও নেওয়া হলো আব্বাস দম্পত্তির উপর।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, নিখোঁজ বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর গুমের নেপথ্যে ‘দলের নেতারা জড়িত রয়েছেন- প্রকাশ্য সভায় এমন সত্য প্রকাশ করার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ওপর বেজায় নাখোশ হন তারেক রহমান। কারণ সেই বক্তব্যে আব্বাস তাকেই মেনশন করেছিল।

আব্বাস আরো বলেছিলেন, ‘বাংলাদেশের স্বাধীন-সার্বভৌমত্ব যে ভুলন্ঠিত হতে যাচ্ছে এটার জ্বলন্ত প্রমাণ হলো ইলিয়াস আলীর গুম। আমি জানি, বাংলাদেশ সরকার বা আওয়ামী লীগ সরকার ইলিয়াসকে গুম করেনি। কিন্তু গুমটা করলো কে? এই সরকারের কাছে আমি এটা জানতে চাই।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দৃষ্টি আকর্ষণ করে আব্বাস বলেন, ‘ইলিয়াস আলী গুমের নেপথ্যে আমাদের দলে যারা রয়েছে তাদের চিহ্নিত করা দরকার, তাদের সবাই জানেন। ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতণ্ডা হয় মারাত্মক রকমের। ইলিয়াস খুব গালিগালাজ করেছিলেন তাকে। সেই যে পেছন থেকে দংশন করা সাপগুলো, আমার দলে এখনো রয়ে গেছে। যদি এদের দল থেকে বিতাড়িত না করেন, তাহলে কোনো পরিস্থিতিতেই দল সামনে এগোতে পারবে না।’

এছাড়াও সংরক্ষিত নারী আসনে বিএনপির সাংসদ হবার জন্য তারেকের নির্দেশ অমান্য করে খালেদা জিয়ার শরণাপন্ন হয়েছিল আফরোজা আব্বাস। চটে যান তারেক। কারণ রুমিন ফরহানাকে তিনি আগে থেকেই সংসদে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন। মূলত এই দুই কারণে আব্বাস দম্পত্তির উপর প্রতিশোধ পরায়ণ হয়ে উঠেছিল তারেকের। তাই র‌্যাবের জ্যাকেট পরে তার অনুসারী ছাত্রদল-যুবদলের নেতাদের হামলা চালানোর নির্দেশ।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির উৎপত্তিই হয়েছে ষড়যন্ত্রের মধ্যদিয়ে। আর দলটির রাজনৈতিক উদ্দেশ্যই হলো- ষড়যন্ত্র করে রাষ্ট্রক্ষমতার মসনদে যাওয়া। এ জন্য তারা যে কোনো অপকর্মই করতে পারে। তা না হলে আইনশৃঙ্খলাবাহিনীর পোশাক ব্যবহার করে এমন ষড়যন্ত্র করা সম্ভবপর নয়।

Leave a Reply

Your email address will not be published.