খালেদার দুবাইয়ের জমিতে ক্যাসিনো আর ডান্সবার দিতে চান জাইমা

নিউজ ডেস্ক: লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জ্যেষ্ঠ কন্যা জাইমা রহমান দুবাই শহরে নানী খালেদা জিয়ার ছড়িয়ে-ছিঠিয়ে থাকা জমিতে ক্যাসিনো, ডান্সবার আর স্পা’র ব্যবসা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন লন্ডন বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র।

সূত্রটি জানায়, সম্প্রতি দুবাই সরকার সেখানে থাকা দীর্ঘদিন দেখভাল না করা সম্পদের সুষ্ঠু বণ্টনে মনোনিবেশ করেছেন। তাই ঝমকালো এই শহরে থাকা খালেদা জিয়ার প্রায় ১০০ বিঘা জমি বেহাত হবার আগেই সেখানে ব্যবসা শুরু করার স্বীদ্ধান্ত নিয়েছেন তারেক রহমানের যুবতী কন্যা জাইমা রহমান।

সম্পত্তি রক্ষার পাশাপাশি প্রচুর টাকা আয় করা যাবে বলে তারেক রহমান মেয়ের এই প্রস্তাবে সম্মতি দিয়েছেন বলে জানিয়েছে সূত্রটি। তারেক মেয়েকে এই বলে আশ্বস্ত করেছেন যে, দুবাইয়ের বেশ কয়েকটা ডান্সবারের মালিকদের সাথে তার ভালো সম্পর্ক রয়েছে। জাইমার ব্যবসা করার জন্য তিনি সহযোগিতা করতে পারবেন।

এদিকে দুবাই শহরে খালেদা জিয়ার প্রায় ১৪০ মিলিয়ন ডলারের সম্পত্তি রয়েছে। প্রায় ১৫ বছর ধরে সেসব সম্পত্তির কোনো খোঁজ-খবর নিচ্ছেন না তিনি। এ কারণে খালেদাসহ বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তির সকল সম্পত্তি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করে দখল নিতে চাইছে দুবাই সরকার।

এ প্রসঙ্গে দুবাইয়ের যুবরাজ হামদান বিন মোহাম্মাদ আল মাখতুম বলেন, ‘আমরা এমন ৯৫৬ বিঘা জমি পেয়েছি। যার খোঁজ বিগত ১৫ বছর ধরে কেউ নিচ্ছে না। আর এ কারণে আমরা সেসব সম্পত্তিকে বাজেয়াপ্ত করছি’।

দুর্নীতিতে টানা ৫ বারের চ্যাম্পিয়ন নানী খালেদা জিয়ার সম্পত্তি বাাঁচতে এ স্বীদ্ধান্ত নিয়েছে নাতনি জাইমা রহমান। ইতোমধ্যে দুবাইয়ের সকল সম্পত্তির পাওয়ার অব এটর্নি দেবার জন্য খালেদা জিয়াও সম্মতি দিয়েছে বলে নিশ্চিত করেছেন জিয়া পরিবারের এক বিশ্বস্ত সূত্র।

এ বিষয়ে জিয়া পরিবারের রাজনীতির খবর রাখেন এমন বিশ্লেষকরা বলছেন, যেমন নানী তার নাতনিও তো তেমনই হবেন। নানী দুর্নীতির টাকায় সম্পত্তি কিনেছেন আর জাইমা সেখানে ডান্সবার করে সেখানে নেচে-গেয়ে টাকা আয় করবেন। বাংলাদেশ থেকে নারী পাচার করবেন, তাদের দিয়ে পতিতাবৃত্তি করাবেন- এই তো তারা শিখেছে। জিয়ার উত্তরসূরীদের কাছ থেকে তো আর ভালো কিছু আশা করা যায় না

Leave a Reply

Your email address will not be published.