হাসপাতালের কেবিনে খালেদা-ফখরুলের গোপন আলাপ

খালেদা-ফখরুল

নিউজ ডেস্ক: দুর্নীতি মামলায় দুবছর কারাভোগের পর ২০২০ সালে মুক্তি পেয়ে মাঝে মাঝে গুলশানের বাসায় এবং অসুস্থতার ভান ধরে মাঝে মাঝে এভারকেয়ার হাসপাতালে দিন পার করছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের কেবিনে আছেন বেগম জিয়া। সেই সুযোগে ২৪ জানুয়ারি বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সাথে গোপনে বৈঠক করেন বেগম জিয়া।

কিন্তু জানা গেছে, বেগম জিয়া ও মির্জা ফখরুলের মধ্যকার অনুষ্ঠিত এই বৈঠকের বিষয়ে কিছুই জানেন না লন্ডন অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও দলের সেকেন্ড ইন কমান্ড তারেক রহমান। তাকে অবগত না করেই বেগম জিয়ার সাথে বৈঠক করেন মির্জা ফখরুল। দলের গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে বেগম জিয়ার সাথে পরামর্শ করতেই তারেক রহমানকে কিছু জানাননি মির্জা ফখরুল।

ফেব্রুয়ারির পর আন্দোলন, দলের নেতৃত্ব পরিবর্তন, আগামী দলীয় কাউন্সিল আয়োজন, দলের দুর্বলতা নির্ধারণ ও সংকট উত্তরণে তরুণ নেতৃত্বকে দায়িত্ব প্রদান সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতেই বেগম জিয়ার সাথে খোলামেলা আলোচনা করেছেন মির্জা ফখরুল। পরিবারের কোন সদস্যকে না রেখে দলের তৃতীয়পক্ষের কোন নেতাকে নিজের সিদ্ধান্তের বিষয়ে জানাতেই বেগম জিয়া দলীয় মহাসচিবকে তলব করে বৈঠকে বসেন।

এদিকে তারেক রহমান ঘনিষ্ঠ যুক্তরাজ্যভিত্তিক একাধিক সূত্র বলছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদাধিকার বলে দলের যেকোনো বৈঠকে অংশগ্রহণের অধিকার রাখেন। কিন্তু তারেক রহমানকে না জানিয়ে অনেকটা গোপনে বেগম জিয়া ও মির্জা ফখরুল বৈঠক করে দলের অভ্যন্তরে নতুন করে সন্দেহর জন্ম দিয়েছেন।

সম্ভবত গুরুত্বপূর্ণ কোন বিষয়ে জরুরিভিত্তিতে সিদ্ধান্ত নিতেই তারেককে না জানিয়েই বৈঠক করেছেন বেগম জিয়া। পরিবারের সদস্যকে অবিশ্বাস করে তৃতীয়পক্ষকে প্রশ্রয় দিয়ে বেগম জিয়া অজান্তেই দলের ক্ষতি করছেন বলেও নানা সমালোচনা শুরু হয়েছে যুক্তরাজ্য বিএনপিতে।

Leave a Reply

Your email address will not be published.