বিএনপি গভীর সংকটে নিমজ্জিত: এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিএনপির নেতারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করেন না। তারা পাকিস্তানের প্রেতাত্মা। বিএনপিতে গণতন্ত্র চর্চা ও গবেষণার অভাবে দিনে দিনে দলটি পরনির্ভরশীল হয়ে পড়েছে। বিএনপি এখন গভীর সংকটে নিমজ্জিত।

সম্প্রতি শরীয়তপুরের নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের দায়ে দণ্ডপ্রাপ্ত। তার পলাতক ছেলে তারেক রহমান দুর্নীতির বরপুত্র হিসেবে দেশ-বিদেশে সুপরিচিত। ক্ষমতায় যেতে না পেরে তার নির্দেশে বিএনপি নেতাকর্মীরা আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে। তাদের এসব অপকর্ম দেশের মানুষ ভুলে নাই। তাই যতবারই এদেশে সুষ্ঠু নির্বাচন হয়েছে ততবার আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, কৃষি খাতে আমাদের বিস্ময়কর সাফল্য রয়েছে। খাদ্যে আমাদের স্বয়ংসম্পূর্ণতা এসেছে। বাংলাদেশের অর্থনীতিতে আন্তর্জাতিক শ্রম রফতানি, তৈরি পোশাক ও কৃষি পণ্য রফতানি বৈদেশিক মুদ্রা যোগ করছে। অর্থনীতির সব সূচকেই বাংলাদেশ খুব ভালো অবস্থানে রয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তার কারণে বিশ্বে বাংলাদেশ অনন্য মর্যাদায় আসীন। তাই মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রশ্নে বঙ্গবন্ধুর সৈনিকরা কখনো আপস করে না।

নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফর শেখ সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.