পদ্মা সেতুর নাম হিরো আলম সেতু করার দাবি হিরো আলমের

নিউজ ডেস্ক : পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছে সরকার। সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের ‍উপ সচিব দুলাল চন্দ্র সূত্রধর বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে আমন্ত্রণপত্র পৌঁছে দিয়েছেন।

এদিকে সরকারের আমন্ত্রণের পরও নিজেদের দাবি পূরণ না হওয়ায় পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যাচ্ছে না বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যাবে না বিএনপি।

বুধবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, অযথা এই অনুষ্ঠানে গিয়ে আমাদের কি লাভ? এই প্রজেক্টের আগা থেকে গোঁড়া পর্যন্ত আমাদের কোনো অবদান নেই। যদি পদ্মা সেতুর কোনো এক বালি কণায় আমাদের অবদান থাকতো, তবে যাবার কথা চিন্তা করতাম। এরপরও আমরা অনুষ্ঠানে যেতে চাই। কারণ আমরা জানি, বিএনপি ছাড়া পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান কতোটা মলিন হবে। শুধুমাত্র পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান পরিপূর্ণ করতে আমরা যেতে চাই। তবে আমাদের একটি শর্ত মানতে হবে।

যদি পদ্মা সেতুর নাম খালেদা জিয়া সেতু হয় তবেই আমরা এর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে প্রস্তুত রয়েছি। তবে পদ্মা সেতুর নাম খালেদা জিয়া সেতু হওয়ার পেছনে কোনো যৌক্তিকতা নেই বলে জানান বিশ্লেষকরা।

এর প্রেক্ষিতে বিএনপির মহাসচিব বলেন, যেহেতু এই সেতু বানানোর পেছনে আমাদের কোনো অবদান নেই, সেহেতু নামটা যদি খালেদা জিয়া সেতু হয়, তবে অন্তত পদ্মা সেতুর উদ্বোধনে আমাদের যাওয়ার যৌক্তিকতা থাকে। আর এ কারণেই আমরা চাচ্ছি পদ্মা সেতুর নাম খালেদা জিয়া সেতু হোক।

এরপর মির্জা ফখরুল খানিকটা উত্তেজিত হয়ে বলেন, যদি পদ্মা সেতুর নাম খালেদা জিয়া সেতু না হয়, তবে কিন্তু আমরা পদ্মা সেতু উদ্বোধনে যাবো না, এটা আমাদের সাফ কথা।

মির্জা ফখরুলের এমন কথায় চিন্তিত হয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, যদি পদ্মা সেতুর নাম খালেদা জিয়া সেতু হতে পারে, তবে ট্রাম্প সেতু হতে সমস্যা কোথায়? আমার দাবি পদ্মা সেতুর নাম ট্রাম্প সেতু হোক।

এদিকে ডোনাল্ড ট্রাম্পের এমন কথায় রাশিয়ার প্রেসিডেন্ট উত্তেজিত হয়ে বলেন, যদি পদ্মা সেতুর নাম ট্রাম্প সেতু হয়, তবে পুতিন সেতুও হতে পারে।

অপরদিকে ডোনাল্ড ট্রাম্প ও পুতিনের এমন কথা শুনে গায়ক হিরো আলম দাবি করেন, পদ্মা সেতুর নাম হিরো আলম সেতু করা যেতে পারে। এ কারণে ইতিমধ্যে তিনি গানও গেয়েছেন, যা আপনারা ইতোমধ্যে দেখেছেন।

Leave a Reply

Your email address will not be published.