‘বিএনপিকে চূড়ান্তভাবে জনবিচ্ছিন্ন করে দিয়েছে পদ্মা সেতু’

নিউজ ডেস্ক: পদ্মা সেতু নিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা আর ছলচাতুরি বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপিকে চূড়ান্তভাবে জনবিচ্ছিন্ন করেছে। পদ্মা সেতু নিয়ে দলটির করা অপরাজনীতির সমালোচনা করে দেশের বিজ্ঞ রাজনৈতিক বিশ্লেষকরা এমনটাই মন্তব্য করেছেন।

বিজ্ঞজনরা বলেছেন, ক্ষমতার লোভে দল গঠনের সময় থেকেই জনগণকে বোকা বানানোর অপরাজনীতি করে আসছে বিএনপি। দলটি কখনই দেশের উন্নয়ন চায়নি। কেউ উন্নয়ন করলেও তাদের সহ্য হয় না। স্বাধীনতার পর বাংলাদেশের ‌সবচেয় বড় অর্জন পদ্মা সেতু। এই সেতু নিয়ে বিএনপির অবস্থান জনগণের কাছে স্বচ্ছ পানির মতো পরিষ্কার। তারা সব সময়ই চেয়েছে- আওয়ামী লীগ সরকার যেন ১৮ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু বানাতে না পারে। এখন এটাই যেন কাল হয়েছে দলটির জন্য।

বিষয়টি স্বীকার করেছেন দলটির একাধিক নেতাও। বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব বলেন, পদ্মা সেতু নিয়ে নীরব থাকাই ছিল বিএনপির জন্য উত্তম কৌশল। কিন্তু নীরবতা পালন না করে সরাসরি পদ্মা সেতুর বিরোধিতা করে, বির্তকে জড়িয়ে দলের নেতারা নিজেরাই নিজেদের সর্বনাশ ডেকে এনেছে। যা দলটির ভোটের উপর প্রভাব ফেলবে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, পদ্মা সেতুর ফলে দেশের দক্ষিণাঞ্চলে আর একটি ভোটও থাকলো না বিএনপির। তাদের অপরাজনীতির কারণে মুখ ফিরিয়ে নিয়েছে ভোটাররা। শুধু দক্ষিণাঞ্চল নয় সারা দেশের মানুষই এখন বিএনপির উপর বিরক্ত। পদ্মা সেতু-বিরোধী অবস্থানের কারণেই জনগণ তাদের প্রত্যাখান করেছে। এটা এখন বিএনপি নেতারা খুব ভালো করেই জানেন। সে জন্যই ইজ্জত বাঁচাতে নির্বাচনে অংশ নিতে চাইছে না দলটির নেতারা।

এদিকে দেশের তরুণ প্রজন্মও বলছে, বিএনপি পদ্মা সেতু বিরোধী অবস্থান নিয়ে সমালোচনা করছে, যা ইতিবাচক রাজনীতির বিপরীত মানসিকতার চিত্র তুলে ধরে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, পদ্মা সেতুর নির্মাণটা নিঃসন্দেহে আওয়ামী লীগ সরকার বিশেষ করে শেখ হাসিনার একটি বড় সাফল্য। যারা আওয়ামী লীগের সমালোচক, তারাও এটিকে ইতিবাচকভাবে দেখছেন। কিন্তু বিএনপি এই অর্জনকে স্বীকৃতি না দিয়ে নেতিবাচক রাজনীতির মাধ্যমে সাধারণ মানুষের সমালোচনাই কুড়াচ্ছে। সাধারণ মানুষ মনে করছে যে, একটি রাজনৈতিক দলের সব সময় ইতিবাচক রাজনীতির চর্চা করা উচিত। ভালো কাজের প্রশংসা করা উচিত পাশাপাশি মন্দ কাজের সমালোচনাও করা প্রয়োজন। কিন্তু বিএনপি সরকারের সব কিছুতেই সমালোচনা করছে। যার ফলে দিন দিন জনবিচ্ছন্ন হয়ে পড়ছে দলটি।

Leave a Reply

Your email address will not be published.