পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে অসুস্থ রুহুল কবির রিজভী

নিউজ ডেস্ক : উশৃঙ্খল ছাত্রদল, হচ্ছে দলীয় তথ্য পাচার, সঙ্গে দেশে প্রতিটি প্রান্তে সরকারের উন্নয়নের ছোঁয়া। এ তিন বিষয় নিয়ে বিব্রতকর মুহূর্ত পার করছে বিএনপি। তবে খোঁজ নিয়ে জানা যায়, তথ্য পাচার করে বিএনপিকে বিপদের মুখে ঠেলে দিতে পেছন থেকে কাজ করছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির নীতি নির্ধারকদের মতে, আগামী জাতীয় কাউন্সিলে গুরুত্বপূর্ণ পদ বাগিয়ে দলের উপর কর্তৃত্ব ফলাতে রিজভী পরিকল্পিতভাবে দলের অভ্যন্তরে অসন্তোষ সৃষ্টির চেষ্টা করছেন। তারেক রহমানকে ভুল-ভাল বুঝিয়ে বিএনপির সিনিয়র নেতাদের ব্যর্থ প্রমাণ করে বিএনপির কর্তৃত্ব দখল করতেই নিজস্ব সমর্থকদের নিয়ে গোপন মিশন বাস্তবায়নে হাত ধুয়ে নেমেছেন রিজভী। রিজভীকে সময় মতো থামানো না গেলে বিএনপির অভ্যন্তরীণ কোন্দল ও বিভেদ মহামারি আকারে রূপ নিতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

বিএনপির চলমান সংকটের জন্য রিজভী আহমেদকে দায়ী করে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, ছাত্রদলের চলমান সংকটকে আরো গভীর করেছেন রিজভী। শুনেছি, তার প্ররোচনায় ছাত্রদলের কমিটি নির্বাচনে ঘোষিত ভোটার তালিকায় ভুয়া, অছাত্র, ব্যবসায়ী ও তালিকাভুক্ত সন্ত্রাসীদের স্থান দেয়া হয়েছে। এই ভুল তালিকা নিয়ে নতুন করে অসন্তোষ সৃষ্টি হয়েছে ছাত্রদলে। পাশাপাশি দলের গুরুত্বপূর্ণ তথ্য পাচার ও নেতা-কর্মীদের পেছনে দলীয় গোয়েন্দা নিয়োগ করার মতো গুরুতর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

তিনি আরো বলেন, ছাত্রদলের আন্দোলনকারীদের অভিযোগ, তারেক রহমানের নাম ভাঙিয়ে ইচ্ছামতো কমিটি গঠনের পাঁয়তারায় হাত রয়েছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভীর। সুতরাং দলের ভাঙ্গন রোধ করতে হলে এবং বিএনপিকে ষড়যন্ত্রকারীদের হাত থেকে রক্ষা করতে হলে অবশ্যই রিজভীর মতো বর্ণচোরাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত।

এদিকে, দলের অভ্যন্তরে কোন্দল সৃষ্টির বিষয়টি অস্বীকার করে রিজভী বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে আমি অসুস্থ। এরপরও দলীয় কার্যক্রমে অংশ নিচ্ছি। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে, আমি সেটা পালন করছি। এখন যারা বিএনপিতে সুবিধা আদায় করতে পারছেন না, তারাই আমার বিরুদ্ধে কুৎসা রটনা করছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় দলকে বাঁচাতে প্রয়োজনে আমি আরো কঠোর হবো।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

কেন লন্ডন যেতে চান না খালেদা জিয়া?

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক : গত দুই মাস আগে ১১ জুন হার্ট অ্যাটাক করার পর সুস্থ হয়ে বাসায় মিনি বার সরিয়ে মিনি হসপিটাল দিয়েছিলেন বিএনপির দুর্নীতিগ্রস্ত চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে তিনি সুস্থ হয়ে বাসায় আছেন। তবে সুস্থ থাকার পরেও উন্নত চিকিৎসার জন্য লন্ডন যেতে চাইলেও বর্তমানে সেই সিদ্ধান্ত পাল্টানোর […]

বিস্তারিত

তারেক-শর্মিলার যাতাকলে পিষ্ট খালেদা জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বেগম জিয়ার বিপুল পরিমাণ সম্পদ ও বিদেশে বিনিয়োগকৃত অর্থের ভাগাভাগির হিসেব নিয়ে ভিন্ন রকম এক পারিবারিক দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। যার বলি হচ্ছেন বিএনপি নেত্রী। তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলার রাহমানের দ্বন্দ্বের ফায়সালা না হওয়ায় বেগম জিয়ার মুক্তি নিয়ে কিছু করতে পারছেন না […]

বিস্তারিত

জঙ্গিদের মতোই সংগঠিত হচ্ছে জামায়াত

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin জামায়াতে ইসলামীর শীর্ষনেতা ও মানবতাবিরোধী হিসেবে দণ্ড পেয়ে ফাঁসিতে মৃত্যুবরণকারী মতিউর রহমান নিজামী ও মাওলানা আব্দুস সোবহানের বাড়ি পাবনা জেলায়। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন মতিউর রহমান নিজামী মন্ত্রী ছিলেন এবং পুরো পাবনা জেলায় দলকে সংগঠিত করেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয় এবং জামায়াতের বড় […]

বিস্তারিত