পদ্মা সেতু উদ্বোধন: ঐক্যফ্রন্টের একাংশ ভিড়তে চায় আওয়ামী লীগে

নিউজ ডেস্ক : আদর্শগত নয়, শুধুমাত্র নির্বাচনে জয়ী হবার উদ্দেশ্যে ঐক্যফ্রন্ট নামক একটি অকার্যকর জোট তৈরি করেছে বিএনপি। যেটি এতদিন নিস্তেজ হয়ে পড়ে থাকলেও বর্তমান সরকার পদ্মা সেতুর উদ্বোধনের পর নড়ে চড়ে বসেছে। ঐক্যফ্রন্টের একাংশ মনে করছে উন্নয়নের ধারা এভাবে অতিবাহিত হতে থাকলে আগামী নির্বাচনেও বিএনপির আশার কোনো সম্ভাবনা নেই। অপরদিকে বিএনপির কিছু নেতা ঐক্যফ্রন্টের এমন নেতিবাচক চিন্তাধারা আন্দাজ করতে পেরেছেন।

তারেকপন্থী কিছু নেতা মনে করছেন, বিএনপিকে চাপে ফেলে ক্ষমতাসীনদের কাছ থেকে সুবিধা আদায় করতেই জোট ঐক্যফ্রন্টের একাংশের নেতারা বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দুই জোটের মন রক্ষা করতে গিয়ে খোদ বিএনপিই রাজনৈতিক স্বকীয়তা হারাতে বসেছে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির গুরুত্বপূর্ণ সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, বিএনপি একটি স্বতন্ত্র রাজনৈতিক দল। নিঃসন্দেহে বাংলাদেশের বড় একটি দল হলো বিএনপি। তবে বৃহত্তর রাজনৈতিক স্বার্থে বিএনপি জামায়াতসহ অন্যান্য দলগুলোর সঙ্গে রাজনৈতিক জোট বেঁধেছে। এছাড়া নির্বাচনের পূর্বে ঐক্যফ্রন্টের সঙ্গেও হাত মেলায় বিএনপি। কিন্তু জাতীয় নির্বাচনে দুই জোট বিএনপির কোনো উপকারে আসেনি। বরং দলকে বেকায়দায় ফেলেছে এরা। পদ্মা সেতুর উদ্বোধনের পর ঐক্যফ্রন্টের কিছু নেতা ইতোমধ্যে রং বদলাতে শুরু করেছেন।

তিনি আরো বলেন, এই দুই জোটের নেতারা রাজনীতির আড়ালে বিএনপির সাথে ষড়যন্ত্র করেছে। আমাদের গুরুত্বপূর্ণ তথ্যগুলো ক্ষমতাসীনদের কাছে ফাঁস করে দিয়েছে। বিএনপির ছায়ার তলে থেকে এরা আমাদেরই শিকড় কাটার ষড়যন্ত্র করছে। সেই অর্থে ২০ দল ও ঐক্যফ্রন্ট বিএনপির জন্য অভিশাপ বলা যায়।

তিনি আরো বলেন, বিএনপিকে ঘুরে দাঁড়াতে হলে ২০ দল ও ঐক্যফ্রন্টকে বেশি গুরুত্ব দেয়াটা ঠিক হবে না। এছাড়া জোটের দলগুলো তো নেতাসর্বস্ব। এদের না আছে জনবল, না আছে জনসমর্থন। সুতরাং, বিএনপিকে জোটে নিজের অবস্থান ধরে রাখা শিখতে হবে। তবেই হয়তোবা শক্তিশালী বিএনপির পুনর্জন্ম সম্ভব।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

জাহেলিয়াতের যুগকেও হার মানায় বিএনপির শাসনামল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধী চক্রের সাথে জোট বেধে ২০০১ সালের কারচুপির নির্বাচনে জয়ী হয় বিএনপি। বিএনপি-জামায়াত জোট সরকারের শ্রেষ্ঠ অর্জন ছিল দুর্নীতি এবং দুঃশাসন। জানা গেছে, রাষ্ট্রীয় দুর্নীতি, দুঃশাসন, সীমাহীন লুটপাটে নিজের সন্তান তারেক রহমান ও মন্ত্রী-এমপিদের পৃষ্ঠপোষকতা করে তৎকালীন নিরক্ষর প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশ-বিদেশি কুখ্যাতি অর্জন […]

বিস্তারিত

মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ধীরে চলা নীতি, জামায়াত বিরোধিতার কারণে তার প্রতি চরম ক্ষুব্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিশেষ করে কোনো প্রকারের আন্দোলন না করে কেবল বক্তৃতায় নিজেকে আবদ্ধ রাখায় মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া। গুঞ্জন উঠেছে, শিগগিরই তাকে ডেকে এনে মহাসচিবের […]

বিস্তারিত

যেভাবে বিএনপিকে মাটিতে মিশিয়ে দিলেন তারেক রহমান

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারণে বেহাল হয়ে পড়েছে বিএনপি। দুর্নীতির বিভিন্ন অভিযোগে তারেক রহমান বছর দেড়েক কারাগারে থেকে ২০০৮ সালে চিকিৎসার জন্য লন্ডনে চলে আসেন এবং ১৪ বছর ধরে লন্ডনেই আছেন। জানা গেছে, দলের সিনিয়র নেতাদের প্রতি অসম্মান, অন্য দল ও প্রশাসনের দায়িত্বশীলদের তুচ্ছ-তাচ্ছিল্য এবং […]

বিস্তারিত