পদ্মা সেতুর কারণে যেভাবে স্ট্রোক করেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক: বিএনপিতে মা-ছেলের দ্বন্দ্ব চলছে—মাঝেমধ্যেই এমন আলোচনা শোনা যায়। নানা বিষয়ে মা খালেদা জিয়ার সঙ্গে ছেলে তারেক রহমানের মতের অমিলের কথাও দলের ভেতর আলোচনা আছে। জানা যায়, গত শুক্রবার গভীর রাতে বুকের ব্যথা নিয়ে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার ভর্তি হওয়া নিয়েও তারেকের দ্বিমত ছিলো। পরে তারেকের মতামতকে উপেক্ষা করে হাসপাতালে নেয়া হলে, শনিবার দুপুরে খালেদা জিয়ার হৃৎপিণ্ডে এনজিওগ্রাম করে একটি ব্লক অপসারণ করে স্টেন্টিং করা হয়। বিএনপি চেয়ারপারসনের হৃৎপিণ্ডে আরও দুটি ব্লক রয়েছে। তবে সেখানে স্টেন্টিং করার মতো শারীরিক অবস্থা নেই। এমন পরিস্থিতিতেও খালেদা জিয়াকে বিদেশ নেয়ার পক্ষে অবস্থান করছেন না তারেক রহমান।

জানা যায়, ২০২০ সালে সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়ার শর্তসাপেক্ষ মুক্তি চাননি তারেক। উক্ত কাজে সমঝোতায় মুখ্য ভূমিকা রাখেন খালেদা জিয়ার ভাইবোনসহ পরিবারের সদস্যরা।

বিগত দুই সপ্তাহ আগে খালেদা জিয়ার সঙ্গে ফোনে তারেক রহমানের আলাপচারিতার এক পর্যায়ে পদ্মা সেতু প্রসঙ্গ আসলে, খালেদা জিয়া তারেককে উদ্দেশ্য করে বলেন, আজ তোমার কারণে আমরা ক্ষমতায় নেই। তুমি যদি এমন প্রকাশ্যে দুর্নীতি না করতে তবে আমরাই আজ ক্ষমতায় থাকতাম। জনগণ চোর পছন্দ করে না।

খালেদা জিয়ার এমন কথায় তারেক রহমান সেদিন তেলে বেগুনে জ্বলে উঠে মায়ের সঙ্গে তুই তোকারি শুরু করেন। এতে কষ্ট পান খালেদা জিয়া। ধারণা করা হয়, এরপরই তিনি স্ট্রোক করে বসেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তারেক রহমানের এভাবে মায়ের ওপর চড়াও হওয়া বেমানান। যেখানে তিনি এতো ক্ষমতা পেয়েছেন শুধু তার মায়ের কারণে। অসাম্প্রদায়িক বাংলাদেশে হিংসার রাজনীতির যাত্রা শুরু হয়েছে বিএনপি-জামায়াতের হাত ধরে। এখন সেই হিংসায় নিজেরাই ধ্বংসের পথে। প্রতিহিংসা, অবিশ্বাস ও ক্ষমতার লোভের কারণে বিএনপি নিয়ন্ত্রণাধীন জোটগুলোও ভাঙছে।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

জাহেলিয়াতের যুগকেও হার মানায় বিএনপির শাসনামল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধী চক্রের সাথে জোট বেধে ২০০১ সালের কারচুপির নির্বাচনে জয়ী হয় বিএনপি। বিএনপি-জামায়াত জোট সরকারের শ্রেষ্ঠ অর্জন ছিল দুর্নীতি এবং দুঃশাসন। জানা গেছে, রাষ্ট্রীয় দুর্নীতি, দুঃশাসন, সীমাহীন লুটপাটে নিজের সন্তান তারেক রহমান ও মন্ত্রী-এমপিদের পৃষ্ঠপোষকতা করে তৎকালীন নিরক্ষর প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশ-বিদেশি কুখ্যাতি অর্জন […]

বিস্তারিত

মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ধীরে চলা নীতি, জামায়াত বিরোধিতার কারণে তার প্রতি চরম ক্ষুব্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিশেষ করে কোনো প্রকারের আন্দোলন না করে কেবল বক্তৃতায় নিজেকে আবদ্ধ রাখায় মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া। গুঞ্জন উঠেছে, শিগগিরই তাকে ডেকে এনে মহাসচিবের […]

বিস্তারিত

যেভাবে বিএনপিকে মাটিতে মিশিয়ে দিলেন তারেক রহমান

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারণে বেহাল হয়ে পড়েছে বিএনপি। দুর্নীতির বিভিন্ন অভিযোগে তারেক রহমান বছর দেড়েক কারাগারে থেকে ২০০৮ সালে চিকিৎসার জন্য লন্ডনে চলে আসেন এবং ১৪ বছর ধরে লন্ডনেই আছেন। জানা গেছে, দলের সিনিয়র নেতাদের প্রতি অসম্মান, অন্য দল ও প্রশাসনের দায়িত্বশীলদের তুচ্ছ-তাচ্ছিল্য এবং […]

বিস্তারিত