হাওয়া ভবনে বসেই দুর্নীতি করতেন তারেক

২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর তারেক রহমানের হাওয়া ভবন দেশের ক্ষমতার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। ক্ষমতার প্রভাব খাটিয়ে দেশের সব কাজে ঘুষ নেয়ার জন্য দেশ-বিদেশে ‘মিস্টার টেন পার্সেন্ট’ উপাধি পান তারেক।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশের সিমেন্সের সঙ্গে চুক্তি করতে কয়েক কোটি ডলার ঘুষ নেন তারেক রহমান। বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য তারেক রহমানকে সাড়ে সাত লাখ ডলার ঘুষ দেয় চীনের একটি প্রতিষ্ঠান। তারেকের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনের মাধ্যমে ঐ টাকা সিঙ্গাপুর সিটি ব্যাংকে জমা করা হয়। এছাড়া আব্দুল মোনেম কন্সট্রাকশনকে একটি কাজ দিতে তারেক রহমান সাড়ে চার লাখ ডলার ঘুষ নিয়েছিলেন।

সূত্রটি আরো জানায়, তারেক রহমান তার বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনকে নিয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট্রের দুই কোটি টাকা তুলে নিয়েছিলেন নিজের অ্যাকাউন্টে। ঐ টাকা দিয়ে তারেক জিয়া নিজের শহর বগুড়াতে জমি কিনেছিল।

এসব বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপি চেয়ারর্পাসন খালেদা জিয়ার প্রথম ভুল ছিল অন্ধের মত তার ছেলেকে বিশ্বাস করা। যার কারণে তাকে আজ এ পরিণতি ভোগ করতে হচ্ছে।

তারা আরো বলেন, বিএনপি সব সময়ই একটি দুর্নীতি পরায়ণ দল। তাদের ক্ষমতায় থাকা অবস্থায় দেশ ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। আর এর পেছনের মূল হোতা হিসেবে কাজ করেছেন বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান দণ্ডপ্রাপ্ত পলাতক তারেক রহমান।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

কেন লন্ডন যেতে চান না খালেদা জিয়া?

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক : গত দুই মাস আগে ১১ জুন হার্ট অ্যাটাক করার পর সুস্থ হয়ে বাসায় মিনি বার সরিয়ে মিনি হসপিটাল দিয়েছিলেন বিএনপির দুর্নীতিগ্রস্ত চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে তিনি সুস্থ হয়ে বাসায় আছেন। তবে সুস্থ থাকার পরেও উন্নত চিকিৎসার জন্য লন্ডন যেতে চাইলেও বর্তমানে সেই সিদ্ধান্ত পাল্টানোর […]

বিস্তারিত

তারেক-শর্মিলার যাতাকলে পিষ্ট খালেদা জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বেগম জিয়ার বিপুল পরিমাণ সম্পদ ও বিদেশে বিনিয়োগকৃত অর্থের ভাগাভাগির হিসেব নিয়ে ভিন্ন রকম এক পারিবারিক দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। যার বলি হচ্ছেন বিএনপি নেত্রী। তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলার রাহমানের দ্বন্দ্বের ফায়সালা না হওয়ায় বেগম জিয়ার মুক্তি নিয়ে কিছু করতে পারছেন না […]

বিস্তারিত

জঙ্গিদের মতোই সংগঠিত হচ্ছে জামায়াত

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin জামায়াতে ইসলামীর শীর্ষনেতা ও মানবতাবিরোধী হিসেবে দণ্ড পেয়ে ফাঁসিতে মৃত্যুবরণকারী মতিউর রহমান নিজামী ও মাওলানা আব্দুস সোবহানের বাড়ি পাবনা জেলায়। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন মতিউর রহমান নিজামী মন্ত্রী ছিলেন এবং পুরো পাবনা জেলায় দলকে সংগঠিত করেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয় এবং জামায়াতের বড় […]

বিস্তারিত