ফিরোজায় কেমন গরু কোরবানি দেবেন খালেদা জিয়া?

নিউজ ডেস্ক : ২৪ জুন গভীর রাতে বুকের ব্যথা নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। হাসপাতালে ভর্তি হওয়ার আগে, খালেদা জিয়ার সঙ্গে কঠিন ঝগড়া হয়েছিলো তারেকের। তারেক চায়নি খালেদা জিয়া হাসপাতালে ভর্তি হোক, তবে অবস্থা বেগতিক দেখে মতামত উপেক্ষা করে খালেদা জিয়াকে ভর্তি করা হয় এভার কেয়ার হাসপাতালে। বর্তমানে ভালো থাকায় হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন তিনি। মিনি বার ভেঙে তার বাসা ফিরোজায় বানানো হয়েছে মিনি হাসপাতাল।

এদিকে কোরবানি চলে আসায় ফিরোজার বাসায় একটি দানবীয় সাইজের গরু কোরবানি দিতে চাচ্ছেন খালেদা জিয়া। যদিও তার পক্ষ থেকে দেশের বিভিন্ন স্থানে কোরবানি দিবেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। তবে খালেদা জিয়ার ইচ্ছা, অন্তত একটি গরু তার ফিরোজার বাসায় কোরবানি হোক।

গুঞ্জন উঠেছে, বিগত দুই বছর যাবত সফলতার সাথে অসুস্থতার ভান ধরে কারাগারে না যেয়ে মুক্ত থাকতে পারায় বেগম জিয়ার নামে এক সাথে চারটি বড় সাইজের সিন্ধী ও শাহীওয়াল গরু কোরবানি দিতে চান দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। কোরবানি করা গরুর মাংস ও চামড়ার অর্থ রাজধানীতে অবস্থানরত বিএনপির দুস্থ কর্মীদের মাঝে বিতরণ করা হবে। তবে দেশি গরু বাদ দিয়ে পাকিস্তানি গরু কেনা ও কুরবানির পরিকল্পনায় নিয়ে নানা সমালোচনা হলেও বেগম জিয়ার নামে কোরবানির গুঞ্জনে সন্তোষ প্রকাশ করেছেন বিএনপির বিভিন্ন সারির নেতারা।

এরই মধ্যে পছন্দ মতো পাকিস্তানি তাগড়া ও তাজা গরুর খোঁজ শুরু করেছেন মির্জা আব্বাস। নিজের গরুসহ খালেদা জিয়ার গরু কেনারও দায়িত্ব পড়েছে তার কাঁধে। রাজধানী ও আশপাশের বড় বড় খামারগুলোতে লোক পাঠিয়ে গরু দেখা শুরু করেছেন মির্জা আব্বাসের লোকজন।

এদিকে বেগম জিয়ার নামে পাকিস্তানি গরু কোরবানির পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে মির্জা আব্বাসের একজন ঘনিষ্ঠ সহচর বলেন, ম্যাডাম বাংলাদেশের চেয়ে পাকিস্তানি মাংসকে বেশি ভালোবাসেন। এ কারণেই তিনি মুক্তিযুদ্ধের পর পাকিস্তানি সেনাদের সঙ্গে থেকে যেতে চেয়েছিলেন। তাই ম্যাডামকে খুশি করতে তার নামে ৪টি দেখার মতো পাকিস্তানি গরু কোরবানি দিতে চান মির্জা আব্বাস ভাই। যার তিনটি কোরবানি হবে, খিলগাঁওয়ে মির্জা আব্বাসের বাসায়। আর একটি কোরবানি হবে, খালেদা জিয়ার ভাড়া বাসা ফিরোজার সামনে।

তিনি আরও বলেন, দেশি গরু খোঁজ করেছিলাম আমরা, কিন্তু চোখে পড়ার মতো দেশি গরুর সন্ধান পাইনি। তাই পাকিস্তানি ব্রিডের গরু কিনে কোরবানি দেয়া হবে। সেজন্য আমরা বিভিন্ন জায়গায় পাকিস্তানি গরুর খোঁজ করছি। অবশ্য বেগম জিয়াকে জানিয়েই এসব করা হবে। সে পর্যন্ত অপেক্ষা করুন।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

বিএনপি বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন দেখছে: হানিফ

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin বিএনপি বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানের পরাজয় হলেও বর্তমান বাংলাদেশে তাদের এজেন্টরা এখনো বেঁচে আছে। তারা (বিএনপি) নানান সময়ে নানা মিথ্যাচার করে, অভিযোগ করে বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন […]

বিস্তারিত

ষড়যন্ত্র প্রতিরোধে শপথ নিতে হবে: কৃষিমন্ত্রী

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বঙ্গবন্ধুর খুনিরা আজও ষড়যন্ত্র করে যাচ্ছে। মুক্তিযুদ্ধবিরোধী জামায়াত-বিএনপির সব ষড়যন্ত্র প্রতিরোধ করতে সবাইকে শপথ নিতে হবে। বৃহস্পতিবার রাজধানীর জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে গেন্ডারিয়া থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব […]

বিস্তারিত

চৌদ্দগ্রামে বিএনপি কার্যালয় ভাঙচুর করলেন যুবদল নেতা

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin কুমিল্লার চৌদ্দগ্রামে দলীয় কর্মসূচিতে দাওয়াত না পেয়ে বিএনপি কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করেছেন যুবদল নেতা নাজমুল হক। তিনি চৌদ্দগ্রাম উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক। জানা গেছে, বুধবার সন্ধ্যায় চৌদ্দগ্রাম বাজারের বিএনপির কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এক দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। পৌর বিএনপির সদস্য সচিব […]

বিস্তারিত