অসহায়ত্ব স্বীকার করলেন গয়েশ্বর, খেই হারিয়েছেন টুকু

নিউজ ডেস্ক : বন্যার্তদের মাঝে কলা-মুড়ি বিতরণ করার সময় নিজেদের অসহায়ত্বের কথা স্বীকার করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এবং পদ্মা সেতু নিয়ে মানুষের উল্লাস দেখে খেই হারিয়ে ফেলেছেন দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

শনিবার (২ জুলাই) সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কলা-মুড়ি বিতরণ করার সময় এক সাংবাদিক প্রশ্ন করেন, বিএনপির দলীয় ফান্ডে কি টাকা নেই যে আপনারা বন্যার্তদের কলা-মুড়ি দিচ্ছেন? জনগণ তো আপনাদের কাছে আরো ভালো কিছু প্রত্যাশা করে- এমন প্রশ্নের জবাবে নিজেদের অসহায়ত্ব কথা স্বীকার করেন গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন ক্ষমতার বাইরে। এটা সত্য যে দলের ফান্ডে পর্যাপ্ত অর্থ নেই। এবার একাধিকবার ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। প্রথমবারের টাকা লন্ডনে পাঠাতে হয়। বিষয়টি ডোনারদের মাঝে জানাজানি হওয়ায় পরে আর কেউ ডোনেট করেনি। তাই একটু দেরি হলেও আমরা চেষ্টা করেছি সামান্য কিছু দিয়ে হলেও বন্যার্তদের পাশে থাকতে।

এদিকে পদ্মা সেতু নিয়ে বিএনপির ষড়যন্ত্র প্রকাশ্যে আসায় আর দেশের মানুষের উচ্ছ্বাস-আনন্দ দেখে খেই হারিয়ে ফেলেছেন ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির বেশ কয়েকজন নেতা। জানা গেছে, পদ্মা সেতু না হতে দেবার জন্য বিএনপি যে ষড়যন্ত্র করেছিল তা প্রকাশ পাওয়ায় দলটির নেতারা খেই হারিয়ে ফেলেছেন। আর সেতু নিয়ে জনগণের আনন্দ দেখে বুঝে উঠতে পারছে না কি করবেন আর কি বলবেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাজনীতিতে বিএনপির এমন নেতিবাচক মানসিকতার জন্য দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। তাদের মুখোশ জনগণের সামনে খুলে গেছে। আইনগতভাবেই বেগম জিয়া এবং তারেক রহমানের নির্বাচন করার কোনো সুযোগ নেই সেজন্য তারা নির্বাচনে যাবে কিনা, সে নিয়ে দ্বিধাদ্বন্দ্বে থাকে সব সময়। তাই খেই হারিয়ে মাঝেমধ্যে গর্ত থেকে উঁকি দিয়ে আবার গর্তে ঢুকে যায় তারা।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

শোকাবহ ১৫ আগস্ট ও নিষ্ঠুর জিয়া উপাখ্যান

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আগস্ট মানেই বাঙ্গালী জাতির জন্য একটি জঘন্যতম কলংকিত শোকের মাস। এই মাসে আমরা হারাই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের। জাতির পিতার দুই সন্তান বাঙ্গালীর কান্ডারি জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান বিদেশে অবস্থান করার কারণে। […]

বিস্তারিত
কর্নেল ফারুক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনির মার্কাও ধানের শীষ!

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয় ১৫ আগস্ট ১৯৭৫। সেই নারকীয় হত্যাকাণ্ডকে দেশবিরোধী দল বিএনপি নাম দেয় “আগস্ট বিপ্লব” বলে। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য রাষ্ট্রের এমন কোনো খাত নেই যেখানে বঙ্গবন্ধুর হত্যাকারী তথা বিএনপি-জামায়াতের লোকদের পদায়ন করা হয়নি। এমনকি জাতির পিতার খুনিকেও […]

বিস্তারিত
বিএনপি

খালেদা জিয়াকে মুক্ত করতে ১৬ আগস্ট মিলাদ পড়াবে বিএনপি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আগস্ট মাসে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে বিএনপি। জানা গেছে, আইনি প্রক্রিয়ায় নেত্রীর মুক্তি আদায়ে ব্যর্থ হওয়ায় আগস্ট মাসে ক্ষমতাসীন দলের আবেগকে পুঁজি করে বেগম জিয়াকে মুক্ত করতে প্রয়াস চালাবে দলটি। সে লক্ষ্যে ১৬ আগস্ট খালেদা জিয়াকে […]

বিস্তারিত