সাঈদীর মুক্তি চাননি মাহমুদুর রহমান মান্না

মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেম ওলামাদের নিঃশর্ত মুক্তি চেয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তবে যুদ্ধাপরাধের দায়ে আজীবন কারাদণ্ডে দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি চাননি তিনি।

সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে গণ-মতামত কেন্দ্রের আলোচনায় অংশ নিয়ে কারাবন্দী বিভিন্ন আলেম-ওলামাদের মুক্তি দাবি করের মান্না।

পরে সরকারের সমালোচনা করে তিনি বলেন, রাজধানীর মোহাম্মদপুর মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেফতারের সময় সরকার ছোটোলোকি করেছে। আওয়ামী লীগ থেকে একা একা বেরিয়ে এসেছি। কারণ সেখানে মত প্রকাশের স্বাধীনতা নেই।

নাগরিক ঐক্যের এই নেতা বলেন, এই সরকারের সাথে নূন্যতম আপোস করে যারা আন্দোলন করবে তাদের সাথে আমরা নাই। আপনারা শেখ হাসিনাকে কওমী জননী উপাধি দিয়েছেন। তিনি এই বিশেষণে বিশেষায়িত হতে পারেন না।

আমি টিভিতে দেখলাম নাট-বল্টু খুলেছে হাত দিয়ে। বললেন রেঞ্জের কথা। কই রেঞ্জতো দেখালেন না?

সরকারের সমালোচনা করে মান্না বলেন, ছোটলোকি করে রাজনীতি করা যায় না। আজকে যাকে দেবতা বলছেন ১০ বছর পর ধারণা পরির্তন হয়ে যাবে। আমরা আজকে লড়াই করছি গণতন্ত্রের জন্য।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

নেতাদের হঠকারী সিদ্ধান্তে বিপর্যস্ত জামালপুর বিএনপি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin দীর্ঘ দিন ধরে মাঠে নামতে পারছে না জামালপুর বিএনপি এবং এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। তাদের সব কার্যক্রম দলীয় কার্যালয় নির্ভর। নেতাদের হঠকারী সিদ্ধান্ত, বিভক্তিসহ বিভিন্ন কারণে জামালপুর বিএনপি বিপর্যস্ত হয়ে পড়েছে। নাম প্রকাশ না করার শর্তে জামালপুর জেলা বিএনপির এক নেতা বলেন, সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছে আলী মামুনের হঠকারী […]

বিস্তারিত

ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙচুর-অগ্নিসংযোগ, কৃষকদলের নেতা আটক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আল-আমিনকে আটক করেছে পুলিশ। রোববার রাতে জেলা শহরের পাওয়ার হাউস রোড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আল-আমিন জেলা শহরের কান্দিপাড়া এলাকার বাসিন্দা। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক। ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, […]

বিস্তারিত

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকা থেকে জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলে তাদের গ্রেফতার করা হয়। সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ওসি মো. নাজিম উদ্দিন মজুমদার। গ্রেফতারকৃতরা হলেন- নুরুল আজিম, মো. মঞ্জুর আলম, মো. মকবুল হোসাইন, মো. রোকন উদ্দিন ও আব্দুল বারেক […]

বিস্তারিত