জামায়াতের আমিরের বক্তব্যে ক্ষিপ্ত বিএনপি

বিএনপির দীর্ঘদিনের বিশ্বস্ত রাজনৈতিক সঙ্গী বাংলাদেশ জামায়াতে ইসলামী। ১৯৯৯ সালে গঠিত চারদলীয় জোটের মাধ্যমে শুরু হয় তাদের পথচলা। বর্তমানে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দলও তারা। তবে রাজনীতিরি মাঠে দীর্ঘদিন ধরে বিএনপির সঙ্গে টানাপোড়েন চলছে জামায়াতের।

সম্প্রতি জামায়াতের আমিরের বক্তব্যে বিষয়টি আরো স্পষ্ট হয়েছে। এ নিয়ে বিএনপি নেতাদের মধ্যে অস্বস্তি তৈরি হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নেতারা বিভিন্ন সময় জামায়াত ছাড়ার কথা বললেও জামায়াতের পক্ষ থেকে কেউ এ বিষয়ে এতদিন কোনো মন্তব্য করেননি। সম্প্রতি এক সভায় ভার্চুয়াল বক্তব্যে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ব্যাপারে নিজেদের অবস্থান স্পষ্ট করেন জামায়াতের আমির ড. শফিকুর রহমান।

একটি ভিডিওতে দেখা যায়, দলের একটি ঘরোয়া বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুর রহমান বলেন, আমরা এতদিন একটা জোটের সঙ্গে ছিলাম। ২০০৬ সাল পর্যন্ত এটি একটি জোট ছিল। ২০০৬ সালের ২৮ অক্টোবর জোট তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। সেদিন বাংলাদেশ পথ হারিয়েছিল। সেটা আর ফিরে আসেনি।

জামায়াতের আমির আরো বলেন, বছরের পর বছর এ ধরনের অকার্যকর জোট চলতে পারে না। আমরা তাদের সঙ্গে স্পষ্ট খোলামেলা আলোচনা করেছি, এর সঙ্গে তারা (বিএনপি) ঐকমত্য পোষণ করেছে। তারা আর কোনো জোট করবে না। এখন যার যার অবস্থান থেকে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব।

এদিকে জামায়াত আমিরের এমন বক্তব্যে বিএনপিতে এক ধরনের অস্বস্তি তৈরি হয়েছে।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন ভাইস চেয়ারম্যান বলেন, বিএনপির সঙ্গে থেকে জামায়াতের আমির যে বক্তব্য দিয়েছেন তা বিএনপির জন্য অত্যন্ত বিব্রতকর এবং অস্বস্তিকর। তার বক্তব্যের ভিডিও পর্যালোচনা করা হচ্ছে। এ বিষয়ে সিদ্ধান্ত নেবে দলের হাইকমান্ড।

এ বিষয়ে জোটের সমন্বয়কারী ও বিএনপির নীতি-নির্ধারক পর্যায়ের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমি ভিডিওটি দেখিনি। তাই এ বিষয়ে কোনো বক্তব্য দেব না।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, জামায়াত জোট ছেড়েছে- এমন কোনো খবর আমাদের কাছে নেই। তবে আমার কাছে মনে হয় না জামায়াত বিএনপি জোট ছেড়ে দেবে। তারপরও তার বক্তব্যের পর্যালোচনা করা হবে। যদি এ ধরনের কোনো সিদ্ধান্ত তারা আসলেই নেয়, তাহলে সেটা জামায়াতের ভুল সিদ্ধান্ত হবে বলেও আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সমাজসেবার আড়ালে যৌনতেষ্টা মেটাচ্ছেন বহুগামী সোনিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সোনিয়া আক্তার স্মৃতি। সমাজসেবার আড়ালে মিটিয়ে নিচ্ছেন নিজের যৌনতেষ্টা। বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ায় তার শয্যাসঙ্গী বেশিরভাগই দলটির নেতারা। তবে যে পুরুষ তাকে তুষ্ট করতে পারে না তার সঙ্গে দ্বিতীয়বার বিছানায় যান না সোনিয়া। তাই ছাত্রদলের সভাপতি রওনক হাসান শ্রাবণের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যায় সোনিয়ার। কারণ শ্রাবণ […]

বিস্তারিত

খুনি জিয়ার পাপাচার ও পাকিস্তানপ্রীতি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পেছনে দায়ী জিয়াউর রহমান এক সময় প্রেসিডেন্ট সায়েমকে জোরপূর্বক ক্ষমতা থেকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। এরপর ক্ষমতায় বসে জিয়াউর রহমান তার আসল চরিত্রের বহিঃপ্রকাশ ঘটায়। বঙ্গবন্ধু হত্যাপরিকল্পনার কথা জানা থাকা সত্ত্বেও বঙ্গবন্ধুর খুনিদের বাধা দেয়া তো দূরের কথা […]

বিস্তারিত

উত্তপ্ত রাজনীতিতে নিষ্প্রভ নুরের দল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২০২১ সালের ২৬ অক্টোবর বেশ ঢাকঢোল পিটিয়ে নতুন রাজনৈতিক দল ‘গণঅধিকার পরিষদ’ গঠন করেছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গণঅধিকার পরিষদ গঠনের পর রাজনীতিতে নানা চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অনেকেই মনে করেছিলেন, এই দল নতুন ধারার সূচনা করবে। কিন্তু এক বছর যেতে না যেতেই প্রায় হারিয়ে গেছে নুরের […]

বিস্তারিত