খালেদা জিয়ার জামিন বর্ধন ও বিএনপির হীনমন্যতা

নিউজ ডেস্ক : দুর্নীতির দুই মামলায় সাজা হওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ১০ সেপ্টেম্বর রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিচারকদের এক কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের সাময়িক মুক্তির মেয়াদ আগামী ২৪শে সেপ্টেম্বর শেষ হবে। আমরা আবেদন পাওয়ার অপেক্ষায় আছি। পরিবারের পক্ষ থেকে আবেদন করলে সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হবে।

এদিকে বেগম জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে সরকারের আগ্রহ প্রকাশের পর প্রতিবারের মতো এবারো সরকারকে একটি বারও ধন্যবাদ জ্ঞাপন করেননি দলটির সিনিয়র নেতৃবৃন্দ। বিএনপি নেতাদের এমন অকৃতজ্ঞতায় নানা মহলে শুরু হয়েছে কঠোর সমালোচনা।

এদিকে বিএনপি ও দলটির নেতা-কর্মীদের এমন ব্যবহারকে অকৃতজ্ঞতার সামিল বলে আখ্যায়িত করে এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির রাজনীতিতে কৃতজ্ঞতার কোন লেশমাত্র নেই। দলটির সিনিয়র নেতৃবৃন্দ থেকে তৃণমূল পর্যায়ের কর্মীরাও অকৃতজ্ঞ। দুর্নীতি মামলায় সাজা পাওয়া বিএনপি চেয়ারপারসনের জামিন আবারও ৬ মাসের জন্য বর্ধিত করছে সরকার। বেগম জিয়ার মতো চিহ্নিত দুর্নীতিবাজের ক্ষেত্রে মানবিকতার পরিচয় দিয়ে বিভিন্ন মহলে সরকার প্রশংসিত হলেও বিএনপির নেতৃবৃন্দ মুখ বন্ধ করে রেখেছেন। মির্জা ফখরুল, রিজভী আহমেদরা প্রতিদিন সরকারের বিরুদ্ধে কথা বললেও তারা কিন্তু সরকারের ভালো কাজের প্রশংসা করতেও কৃপণতা করে। এগুলো ভণ্ডামি ছাড়া কিছু নয়।

তিনি আরো বলেন, বেগম জিয়ার মতো গুরুতর অপরাধীর ক্ষেত্রে রাষ্ট্র মহানুভবতা দেখিয়েছে। তাকে উন্নত চিকিৎসা নেয়ার সকল সুযোগ দিয়েছে। অথচ দলটির নেতৃবৃন্দ সরকারকে একটিবারের জন্যও ধন্যবাদ দেননি। বিষয়টি দুঃখজনক ও চরম অকৃতজ্ঞতার লক্ষণ। বিএনপি নেতাদের এমন হীন মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে।

বেগম জিয়ার জামিনে সরকারকে ধন্যবাদ দেয়ার বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে কথা বলেই এই বিষয়ে মন্তব্য করব। এটি নিয়ে আপাতত বেশি কিছু বলতে পারছি না। নির্দেশনা আসলে আমরা ঠিকই ধন্যবাদ দেবো।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সমাজসেবার আড়ালে যৌনতেষ্টা মেটাচ্ছেন বহুগামী সোনিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সোনিয়া আক্তার স্মৃতি। সমাজসেবার আড়ালে মিটিয়ে নিচ্ছেন নিজের যৌনতেষ্টা। বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ায় তার শয্যাসঙ্গী বেশিরভাগই দলটির নেতারা। তবে যে পুরুষ তাকে তুষ্ট করতে পারে না তার সঙ্গে দ্বিতীয়বার বিছানায় যান না সোনিয়া। তাই ছাত্রদলের সভাপতি রওনক হাসান শ্রাবণের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যায় সোনিয়ার। কারণ শ্রাবণ […]

বিস্তারিত

খুনি জিয়ার পাপাচার ও পাকিস্তানপ্রীতি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পেছনে দায়ী জিয়াউর রহমান এক সময় প্রেসিডেন্ট সায়েমকে জোরপূর্বক ক্ষমতা থেকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। এরপর ক্ষমতায় বসে জিয়াউর রহমান তার আসল চরিত্রের বহিঃপ্রকাশ ঘটায়। বঙ্গবন্ধু হত্যাপরিকল্পনার কথা জানা থাকা সত্ত্বেও বঙ্গবন্ধুর খুনিদের বাধা দেয়া তো দূরের কথা […]

বিস্তারিত

উত্তপ্ত রাজনীতিতে নিষ্প্রভ নুরের দল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২০২১ সালের ২৬ অক্টোবর বেশ ঢাকঢোল পিটিয়ে নতুন রাজনৈতিক দল ‘গণঅধিকার পরিষদ’ গঠন করেছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গণঅধিকার পরিষদ গঠনের পর রাজনীতিতে নানা চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অনেকেই মনে করেছিলেন, এই দল নতুন ধারার সূচনা করবে। কিন্তু এক বছর যেতে না যেতেই প্রায় হারিয়ে গেছে নুরের […]

বিস্তারিত