জিয়া পরিবারেও কোণঠাসা তারেক

রাজনৈতিক সংকটের কারণে একদিকে নেতৃত্ব চ্যালেঞ্জের মুখে, অন্যদিকে নিজ পরিবারের মধ্যেও কোণঠাসা হয়ে পড়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার স্বেচ্ছাচারিতা, অর্থ আত্মসাৎ এবং পরিবারের অন্য সবাইকে বঞ্চিত করে সব সম্পত্তি নিজের কাছে রাখার প্রতিবাদে একাট্টা হয়েছে জিয়া পরিবার।

সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার, বোন সেলিনা রহমান এবং প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান এখন তারেকের বিরুদ্ধে এক জোট হয়েছেন। এ কারণেই এখন পরিবারের মধ্যে কোণঠাসা হয়ে পড়েছেন তারেক।

তারা মনে করছেন, জিয়াউর রহমানের উত্তরাধিকারী তারেক একা নন। তিনি সবকিছু একাই ভোগ করতে পারেন না। বিএনপিতে যেমন তাদের অংশীদারিত্ব আছে, তেমনি খালেদা জিয়ার সম্পত্তিতেও অংশীদারিত্ব আছে।

তারেকের বিরুদ্ধে তার পরিবারের সদস্যদের প্রধান অভিযোগ হলো- তিনি বিএনপিকে এককভাবে ব্যবহার করছেন। বিএনপিকে একটি লাভজনক ব্যবসায় পরিণত করেছেন। গত নির্বাচনে মনোনয়ন বাণিজ্য করে তারেক ৫০০ কোটি টাকার বেশি আয় করেছেন। এ টাকা খালেদা জিয়া বা তার কোনো স্বজনকে দেওয়া হয়নি বলে জিয়া পরিবারের সদস্যদের ধারণা।

এমনকি এখন তারেক যে কমিটিগুলো করছেন সেগুলো থেকে তিনি বিপুল পরিমাণে আয় করছেন। যার কোনো অংশই তিনি পরিবারের সদস্যদের দেন না।

পারিবারিক সূত্র জানায়, খালেদা জিয়ার বর্তমান চিকিৎসা ব্যয় এবং অন্যান্য আনুষঙ্গিক ব্যয় মেটানোর জন্য তারেক কোনো টাকা-পয়সা দিচ্ছেন না। অথচ তিনি লন্ডনে বিলাসবহুল জীবনযাপন করছেন। এ নিয়ে প্রথম কথা বলেছেন সৈয়দা শর্মিলা সিঁথি। তিনি খালেদা জিয়ার চিকিৎসা ব্যয়সহ অন্যান্য খরচের জন্য তারেকের কাছে টাকা চাইলেও কোনো অর্থ দেননি তারেক। বরং তারেক জানিয়ে দেন যে, তার মায়ের কাছে প্রচুর টাকা রয়েছে। টাকা নিয়ে তাদের চিন্তা-ভাবনা করতে হবে না।

খালেদা জিয়া সবশেষ অসুস্থ হলে সিঁথি ঢাকায় আসেন এবং চিকিৎসা সংক্রান্ত খোঁজখবর নেন। ঐ সময় জানা গেছে, খালেদা জিয়ার চিকিৎসা এবং আনুষঙ্গিক ব্যয়ের জন্য বেশকিছু টাকা পাঠান মোসাদ্দেক আলী ফালু।

এদিকে শামীম এস্কান্দার তারেক রহমানকে বলেছেন, তার জন্যই খালেদা জিয়ার এ পরিণতি হয়েছে।

২০১৬ সাল থেকে খালেদা জিয়ার কারাজীবনের সময় তার কোনো খোঁজই নেননি তারেক, কোনো আর্থিক সহযোগিতাও দেননি। এমনকি বিএনপি থেকে তিনি যে আয় করেছেন সেটির ভাগও জিয়া পরিবারের কাউকে দেননি। জিয়া পরিবারের অন্যতম সদস্য খালেদা জিয়ার ছোট বোন সেলিনা এ নিয়ে তারেকের স্ত্রী জোবাইদার সঙ্গে কথা বলেছেন। কিন্তু জোবাইদাও বিষয়টি এড়িয়ে গেছেন।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সমাজসেবার আড়ালে যৌনতেষ্টা মেটাচ্ছেন বহুগামী সোনিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সোনিয়া আক্তার স্মৃতি। সমাজসেবার আড়ালে মিটিয়ে নিচ্ছেন নিজের যৌনতেষ্টা। বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ায় তার শয্যাসঙ্গী বেশিরভাগই দলটির নেতারা। তবে যে পুরুষ তাকে তুষ্ট করতে পারে না তার সঙ্গে দ্বিতীয়বার বিছানায় যান না সোনিয়া। তাই ছাত্রদলের সভাপতি রওনক হাসান শ্রাবণের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যায় সোনিয়ার। কারণ শ্রাবণ […]

বিস্তারিত

খুনি জিয়ার পাপাচার ও পাকিস্তানপ্রীতি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পেছনে দায়ী জিয়াউর রহমান এক সময় প্রেসিডেন্ট সায়েমকে জোরপূর্বক ক্ষমতা থেকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। এরপর ক্ষমতায় বসে জিয়াউর রহমান তার আসল চরিত্রের বহিঃপ্রকাশ ঘটায়। বঙ্গবন্ধু হত্যাপরিকল্পনার কথা জানা থাকা সত্ত্বেও বঙ্গবন্ধুর খুনিদের বাধা দেয়া তো দূরের কথা […]

বিস্তারিত

উত্তপ্ত রাজনীতিতে নিষ্প্রভ নুরের দল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২০২১ সালের ২৬ অক্টোবর বেশ ঢাকঢোল পিটিয়ে নতুন রাজনৈতিক দল ‘গণঅধিকার পরিষদ’ গঠন করেছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গণঅধিকার পরিষদ গঠনের পর রাজনীতিতে নানা চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অনেকেই মনে করেছিলেন, এই দল নতুন ধারার সূচনা করবে। কিন্তু এক বছর যেতে না যেতেই প্রায় হারিয়ে গেছে নুরের […]

বিস্তারিত