সহিংসতা উস্কে দিচ্ছে বিএনপির ফেসবুক পোস্ট

বিএনপি

নিউজ ডেস্ক: ২০১৩-২০১৮ সালের মতো আবারও আন্দোলনের নামে বিএনপি নেতাকর্মীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং আওয়ামী লীগ কর্মীদের উপর হামলা করছে। চলমান এই সহিংসতাকে তারা নাম দিয়েছে ‘যুগপৎ আন্দোলনের প্রাথমিক রূপ’ বলে। ইট-পাটকেল নিক্ষেপ, গাড়ি ভাঙচুরের মুহূর্তগুলোকে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে তারা সৃষ্টি করতে চাইছে রাজনৈতিক অস্থিরতা।

বিএনপির ভেরিফাইড ফেসবুক পেজ থেকে শেয়ার করা ভিডিওটি ইতোমধ্যেই ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে নেটিজেনদের মনে। তারা বলছেন, সহিংসতাই বিএনপির একমাত্র অবলম্বন। এর মাধ্যমেই তারা আবার ক্ষমতায় আসতে চায়। সচেতন নাগরিকদের অনেকেই দলটির নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তারা সোশ্যাল মিডিয়ায় সহিংসতার ভিডিও ছড়িয়ে দেওয়াকে সন্ত্রাসবাজি থেকে কম কিছু নয় বলে অভিহিত করেছেন।

এছাড়া বিএনপিপন্থী সমর্থকদের ওই সহিংসতামূলক ভিডিওগুলোর প্রশংসা করতে দেখা গেছে এবং সেসব শেয়ার করে তারা নীতির বাহাস করছে। এসময় হামলা চালিয়ে জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানের নামে স্লোগান দিতেও দেখা গেছে তাদের। ফলে বিএনপির এমন ধ্বংসাত্মক কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়ে বলছেন দলটিকে প্রতিহত করতে। নিজ নিজ উদ্যোগে এদের প্রতিহতের ঘোষণাও দেন তারা।

দলটিকে বাংলাদেশ বিরোধী আখ্যা দিয়ে একজন লিখেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের অধীনে দেশে অন্তত ১৯টি অভ্যুত্থানের ঘটনা ঘটেছে। ‘যেমন বাবা তেমন ছেলে’ উল্লেখ করে একজন মন্তব্য করেছেন, জেনারেল জিয়া, পরে তার স্ত্রী বেগম জিয়া এবং এখন তারেক রহমানের অধীনে বিএনপি রাষ্ট্রবিরোধী নীতির সাথে যুক্ত।

এ ব্যাপারে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, তারেকের কারণে ২০০১-২০০৬ সালে দেশ একযুগ পিছিয়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশকে ধ্বংসস্তূপ থেকে টেনে তুলেছে। দেশের সার্বিক স্বার্থে তাই তারেকের আর রাজনীতিতে ফেরা উচিত নয়। তবে তার কৃতকর্মের সাজা দিতে সরকারের উচিত তাকে দ্রুত দেশে ফিরিয়ে আনা।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সমাজসেবার আড়ালে যৌনতেষ্টা মেটাচ্ছেন বহুগামী সোনিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সোনিয়া আক্তার স্মৃতি। সমাজসেবার আড়ালে মিটিয়ে নিচ্ছেন নিজের যৌনতেষ্টা। বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ায় তার শয্যাসঙ্গী বেশিরভাগই দলটির নেতারা। তবে যে পুরুষ তাকে তুষ্ট করতে পারে না তার সঙ্গে দ্বিতীয়বার বিছানায় যান না সোনিয়া। তাই ছাত্রদলের সভাপতি রওনক হাসান শ্রাবণের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যায় সোনিয়ার। কারণ শ্রাবণ […]

বিস্তারিত

খুনি জিয়ার পাপাচার ও পাকিস্তানপ্রীতি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পেছনে দায়ী জিয়াউর রহমান এক সময় প্রেসিডেন্ট সায়েমকে জোরপূর্বক ক্ষমতা থেকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। এরপর ক্ষমতায় বসে জিয়াউর রহমান তার আসল চরিত্রের বহিঃপ্রকাশ ঘটায়। বঙ্গবন্ধু হত্যাপরিকল্পনার কথা জানা থাকা সত্ত্বেও বঙ্গবন্ধুর খুনিদের বাধা দেয়া তো দূরের কথা […]

বিস্তারিত

উত্তপ্ত রাজনীতিতে নিষ্প্রভ নুরের দল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২০২১ সালের ২৬ অক্টোবর বেশ ঢাকঢোল পিটিয়ে নতুন রাজনৈতিক দল ‘গণঅধিকার পরিষদ’ গঠন করেছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গণঅধিকার পরিষদ গঠনের পর রাজনীতিতে নানা চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অনেকেই মনে করেছিলেন, এই দল নতুন ধারার সূচনা করবে। কিন্তু এক বছর যেতে না যেতেই প্রায় হারিয়ে গেছে নুরের […]

বিস্তারিত