‘সই না করলে চিফ হুইপ থেকে সরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল’

জাতীয় পার্টি থেকে সদ্য অব্যাহতি দেওয়া দলটির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, আমি কোনও অন্যায় করিনি। আমার বহিষ্কার আদেশে অখুশি নই। জিএম কাদেরকে গুটি কয়েকজন ভুল বুঝিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নিতে উৎসাহ দেন। তাদের কোনো কাজ নেই। সারাদিন পার্টি অফিসে ঘুরঘুর করেন।

অব‌্যাহতি প্রসঙ্গে সম্প্রতি রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রাঙ্গা বলেন, আমি কোনও অন্যায় করিনি। এটা বলার জন্য আজ এই সংবাদ সম্মেলনে ডেকেছি। আমি আজকে এখানে পার্টির কোনও লোক নিয়ে আসিনি। পরিবহন সেক্টরের কিছু লোক এসেছে।

কেন আপনাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে জানতে চাইলে বিরোধীদলের চিফ হুইপ বলেন, সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে সরিয়ে জিএম কাদেরকে করার বিষয়ে যে চিঠি দেওয়া হয়েছে, তার প্রক্রিয়া সঠিক ছিলো না। এটা আমি একটা টেলিভিশনকে বলেছিলাম। এজন্য আমাকে বহিষ্কার করা হয়েছে বলে মনে করছি।

চিঠি দেওয়ার প্রক্রিয়া সঠিক না থাকলে সেটা এতদিন পরে কেন বলছেন এমন প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, রওশন এরশাদকে সরিয়ে জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার চিঠি দেওয়ার পর তিনি (রওশন এরশাদ) আমাকে বলেছেন- তুমি তো আমার সব সর্বনাশ করেছো। তুমি তো সব চিঠিতে সই করেছো। তখন আমি উনাকে বলেছি-এটার সঙ্গে আমি নেই। প্রক্রিয়া যে সঠিক ছিলো না, এটা আমি কোনও গণমাধ্যমে বলে দিবো। এরপর আমি এই নিয়ে কথা বলেছি।

প্রক্রিয়া সঠিক না থাকলে কেন চিঠিতে স্বাক্ষর করেছিলেন- এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গা বলেন, তখন স্বাক্ষর না করলে আমাকে বিরোধীদলীয় চিফ হুইফ থেকে সরিয়ে দেওয়া হুমকি দেওয়া হয়েছিলো। একইসঙ্গে আগামী নির্বাচনে মনোনয়ন না দেওয়ার হুমকিও দেওয়া হয়।

আগামীতে কি আপনি রওশন এরশাদের সঙ্গে থাকবেন- জবাবে রাঙ্গা বলেন, সেটা এখনও ঠিক করিনি। আমি চাই পার্টি ঐক্যবদ্ধ থাকুক। আগামীতে যদি জাতীয় পার্টির রাজনীতি না করতে পারি অন্য কোনো দলেও যাবো না। আমি চাই দলটা যেন সুন্দরভাবে চলে। প্রয়োজনে আমি নিজেই দলে থাকব না।

রাঙ্গা বলেন, আগামীতে শুধু দুইটি রাজনৈতিক দল থাকবে। কোনও দুইটি থাকবে সেটা আমি বলবো না। তবে সেখানে আমরা (জাতীয় পার্টি) থাকবো না।

দলের চেয়ারম্যান জিএম কাদেরকে চ‌্যালেঞ্জ জানিয়েছিলেন-এ বিষয়ে রাঙ্গা বলেন, বিনা নোটিশে অব্যাহতির কথা শুনে আমি রাগান্বিত ছিলাম। এটা অস্বীকার করবো না। আমি চেয়ারম্যানকে যে চ্যালেঞ্জ দিয়েছিলাম সেটা তুলে নিয়েছি। রংপুরেও আর কোনও ঝামেলো হবে না।

তিনি বলেন, আমি আমার অব্যাহতির আদেশে অখুশি নই। তবে, আমি আমার বহিষ্কার (অব্যাহতি) আদেশ প্রত্যাহার চাই। চেয়ারম্যানের সঙ্গে যুদ্ধ করে দলে থাকা যায় না।

বুধবার মসিউর রহমান রাঙ্গাকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ থেকে অব্যাহতি দেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সমাজসেবার আড়ালে যৌনতেষ্টা মেটাচ্ছেন বহুগামী সোনিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সোনিয়া আক্তার স্মৃতি। সমাজসেবার আড়ালে মিটিয়ে নিচ্ছেন নিজের যৌনতেষ্টা। বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ায় তার শয্যাসঙ্গী বেশিরভাগই দলটির নেতারা। তবে যে পুরুষ তাকে তুষ্ট করতে পারে না তার সঙ্গে দ্বিতীয়বার বিছানায় যান না সোনিয়া। তাই ছাত্রদলের সভাপতি রওনক হাসান শ্রাবণের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যায় সোনিয়ার। কারণ শ্রাবণ […]

বিস্তারিত

খুনি জিয়ার পাপাচার ও পাকিস্তানপ্রীতি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পেছনে দায়ী জিয়াউর রহমান এক সময় প্রেসিডেন্ট সায়েমকে জোরপূর্বক ক্ষমতা থেকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। এরপর ক্ষমতায় বসে জিয়াউর রহমান তার আসল চরিত্রের বহিঃপ্রকাশ ঘটায়। বঙ্গবন্ধু হত্যাপরিকল্পনার কথা জানা থাকা সত্ত্বেও বঙ্গবন্ধুর খুনিদের বাধা দেয়া তো দূরের কথা […]

বিস্তারিত

উত্তপ্ত রাজনীতিতে নিষ্প্রভ নুরের দল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২০২১ সালের ২৬ অক্টোবর বেশ ঢাকঢোল পিটিয়ে নতুন রাজনৈতিক দল ‘গণঅধিকার পরিষদ’ গঠন করেছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গণঅধিকার পরিষদ গঠনের পর রাজনীতিতে নানা চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অনেকেই মনে করেছিলেন, এই দল নতুন ধারার সূচনা করবে। কিন্তু এক বছর যেতে না যেতেই প্রায় হারিয়ে গেছে নুরের […]

বিস্তারিত