কেনো রানি দ্বিতীয় এলিজাবেথের শেষ যাত্রায় আমন্ত্রণ পায়নি বিএনপি?

বিএনপি

নিউজ ডেস্ক: ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, ৫০০জন রাষ্ট্রপ্রধান, বিভিন্ন দেশের বিরোধী দলের গুরুত্বপূর্ণ নেতা এবং বিদেশি বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয় রানির শেষকৃত্য অনুষ্ঠানে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) রানি দ্বিতীয় এলিজাবেথকে চিরবিদায় জানায় ব্রিটেন। ওয়েস্টমিনস্টার অ্যাবেতে সম্পন্ন হয় রানির শেষকৃত্য। তাকে শেষ শ্রদ্ধা জানাতে লন্ডনে জড়ো হন বিশ্বের একাধিক রাষ্ট্রনেতা ও বিরোধী মতের লোকজন।

সেখানে ছিলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আমন্ত্রণ পাননি বাংলাদেশের বিরোধী দলের কোনো নেতা। এমনকি লন্ডন থাকার পরও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে আমন্ত্রণ জানানো হয়নি।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে হাসির রোল উঠেছে। হাবিব আফসার নামে এক ব্লগার তার ফেসবুক ওয়ালে লিখেন, এটা কোনো কথা। দুর্নীতি করে, দেশের টাকা মেরে দিয়ে ব্রিটেনে গিয়ে লুকিয়ে থেকেও রানীর শেষকৃত্য অনুষ্ঠানে আমন্ত্রণ পায় না। সে কি করে একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হয়। আমাদের দেশের যারা তাকে অনুসরণ করে, তারাও নিশ্চিত তারেক রহমানের মতো নির্লজ্জ।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিষয়টি আদৌ এমন নয়। আমাদের সঙ্গে ব্রিটিশ রাজ পরিবারের ভালো সম্পর্ক রয়েছে। কিন্তু মুহূর্তটা এমন চলছে যে, আমরা চিন্তা করেছি, এ মুহূর্তে না যাওয়া উত্তম। যদিও আমাদের আমন্ত্রণ জানানো হয়নি। সেটা ভিন্ন হিসাব। তবে আমন্ত্রণ জানালেও আমরা নাই যেতে পারতাম।

এ দিকে বিএনপির কোনো নেতাকে আমন্ত্রণ না জানানোর বিষয়টি বিব্রতকর আখ্যা দিয়ে, রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, রানির শেষকৃত্য অনুষ্ঠানে বিএনপির কোনো নেতার আমন্ত্রণ না পাওয়ার বিষয়টি লজ্জাজনক। বিষয়টি প্রমাণ করে, শুধু দেশে নয়, আন্তর্জাতিক ক্ষেত্রেও বিএনপি অনেক দুর্বল হয়ে পড়েছে। এখনো সময় আছে বিএনপির উচিত সাংগঠনিকভাবে শক্তিশালী করে নিজের ভিত্তিকে দৃঢ় করা। নতুবা কালের গহ্বরে হারিয়ে যেতে বিএনপির আর বেশি দিন সময় লাগবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত

লাশের সন্ধানে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশে সন্ধানে বিএনপি। যেকোনো মূল্যে লাশ পড়তে হবে এটিই বিএনপির মূল আরাধ্য এবং এ ব্যাপারে বিএনপির নেতা কর্মীদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে বিএনপি এখন সমাবেশ করছে। ওয়ার্ডে এবং থানাগুলোতে বিএনপির এই সমস্ত কর্মীসভা গুলোতে কোনো রকম ছাড় না দেওয়া এবং পুলিশ যদি সামান্যতম […]

বিস্তারিত

লক্ষ্মীপুরে ছাত্রদল নেতা গ্রেফতার

লক্ষ্মীপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় ছাত্রদল নেতা সবুজ আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার রাত ৮টার দিকে শহরের বাজার ব্রিজ এলাকার দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। সবুজ জেলা ছাত্রদলের সহ-সভাপতি ও লক্ষ্মীপুর পৌরসভার লামচরী এলাকার মৃত সুজায়েত উল্যার ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী। লক্ষ্মীপুর সদর মডেল থানার […]

বিস্তারিত