যার হাত ধরে এই অর্জন, তাঁর ছবি থাকলে দোষ কী?

হিমালয়ের দেশে ইতিহাস গড়েছে বাংলার মেয়েরা। দাপুটে ফুটবল খেলে হয়েছে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ দলের খেতাব। প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে দেশে ফিরেছে বাংলার মেয়েরা। তাদেরকে রাজসিক অভ্যর্থনা জানিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

চ্যাম্পিয়ন মেয়েদের মনের আশা পূরণ করতে ছাদখোলা বাসের ব্যবস্থা করেছে সরকার। সেই বাসে বিমানবন্দর থেকে মতিঝিলের বাফুফে ভবন পর্যন্ত শুভেচ্ছা জানাতে জানাতে নিয়ে যাওয়া হয়, সাবিনা, সানজিদা ও মারিয়াদের।

এর আগে কখনোই শিরোপা উৎসবে মাতেনি বাংলাদেশ। যার কারণে ছাদ খোলা কোনো বাস ছিল না। সরকারের আন্তরিকতায় অতি দ্রুত সাজসজ্জা করে একটি বিআরটিসি নতুন বাসকে ছাদ খোলা বাসে রূপ দেয় মন্ত্রণালয়। যখন শিরোপা উঁচিয়ে সেই বাসে করে ঢাকার রাজপথে ঘুরছিল সোনার মেয়েরা, তখনও একটি চক্র কুমতলবের প্রহর গুনছিল।

তারা বেছে নিয়েছে, বাসে কেন বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি দেওয়া হলো এই ইস্যুকে। কিন্তু তারা জানে না, নারীদের এই শিরোপা অর্জনের পথটা দুই মহামানবের তৈরি। একজন পিতা রচিত করে দিয়েছেন স্বাধীন দেশ, আর কন্যা দেখিয়েছেন নারী-পুরুষ সমতার সমতল রাস্তা। যে রাস্তা অন্য যেকোনো সরকারের সময় ছিল পাথর আর কাঁটায় ভরা। সেই পাথরের বাধা আর কাঁটা সরিয়ে নারীদের খেলাধুলার পথ পরিচ্ছন্ন করে দিয়েছেন মাননীয় প্রধামন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এমনকি ওই মেয়েদের বয়সভিত্তিক দল থেকে উঠে আসা পর্যন্ত খেয়ালও রেখেছেন তিনি। নিজের বাসভবনে ডেকে নিয়ে দিয়েছেন সংবর্ধনাও। তাই তাদের অর্জনের অন্যতম দাবীদার শেখ হাসিনাও।

কিন্তু যারা স্বাধীনতাকে স্বীকার করে না, নারী ক্ষমতায়নের পথটা রুদ্ধ করে দিতে চাই, তারাই ফেসবুকে খোলা বাসের পোস্টারে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি নিয়ে অপপ্রচার করে। বিশিষ্টজনরা বলছেন, অর্জনের সঙ্গী না হলে দোষ খোঁজা মানুষগুলো দেশের জন্য ক্ষতিকর। ওদেরকে বয়কট করা উচিৎ।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সমাজসেবার আড়ালে যৌনতেষ্টা মেটাচ্ছেন বহুগামী সোনিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সোনিয়া আক্তার স্মৃতি। সমাজসেবার আড়ালে মিটিয়ে নিচ্ছেন নিজের যৌনতেষ্টা। বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ায় তার শয্যাসঙ্গী বেশিরভাগই দলটির নেতারা। তবে যে পুরুষ তাকে তুষ্ট করতে পারে না তার সঙ্গে দ্বিতীয়বার বিছানায় যান না সোনিয়া। তাই ছাত্রদলের সভাপতি রওনক হাসান শ্রাবণের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যায় সোনিয়ার। কারণ শ্রাবণ […]

বিস্তারিত

খুনি জিয়ার পাপাচার ও পাকিস্তানপ্রীতি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পেছনে দায়ী জিয়াউর রহমান এক সময় প্রেসিডেন্ট সায়েমকে জোরপূর্বক ক্ষমতা থেকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। এরপর ক্ষমতায় বসে জিয়াউর রহমান তার আসল চরিত্রের বহিঃপ্রকাশ ঘটায়। বঙ্গবন্ধু হত্যাপরিকল্পনার কথা জানা থাকা সত্ত্বেও বঙ্গবন্ধুর খুনিদের বাধা দেয়া তো দূরের কথা […]

বিস্তারিত

উত্তপ্ত রাজনীতিতে নিষ্প্রভ নুরের দল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২০২১ সালের ২৬ অক্টোবর বেশ ঢাকঢোল পিটিয়ে নতুন রাজনৈতিক দল ‘গণঅধিকার পরিষদ’ গঠন করেছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গণঅধিকার পরিষদ গঠনের পর রাজনীতিতে নানা চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অনেকেই মনে করেছিলেন, এই দল নতুন ধারার সূচনা করবে। কিন্তু এক বছর যেতে না যেতেই প্রায় হারিয়ে গেছে নুরের […]

বিস্তারিত