‘বিএনপি-জামায়াতের আস্ফালনের জবাব দেবে জনগণ’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি জামায়াতের আস্ফালন সহ্যের সীমা ছাড়িয়ে গেলে কাউকে রেহায় দেওয়া হবে না। তাদের আস্ফালনের জবাব দেবে জনগণ।

সম্প্রতি চট্টগ্রাম বন্দর রিপাবলিকান ক্লাব মিলনায়তনে প্রখ্যাত শ্রমিকনেতা আবদুল নবী চৌধুরীর ৪৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

আ জ ম নাছির বলেন, যাদের কোনো গণভিত্তি নেই ও যাদের জন্ম ক্যান্টনমেন্টে, জনগণ তাদের যেকোনো মূল্যে ঘৃণাভরে প্রত্যাখান করবে। এ বোধ যদি না থাকে, তাহলে তাদের রাজনীতি করারও কোনো অধিকার নেই।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি স্বল্পোন্নত দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। বৈশ্বিক অর্থনীতির সংকটের মধ্যেও অর্থনীতির চাকাকে সচল রেখেছেন। তার এ অর্জন ও সাফল্যকে আমরা কিছুতেই ম্লান হতে দিতে পারি না।

আবদুল নবী চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে আ জ ম নাছির বলেন, পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সাহসী প্রতিরোধ যুদ্ধের অগ্রনায়ক হিসেবে তিনি যে ভূমিকা পালন করেছেন, তা অসামান্য।

‘আমরা তার দৃষ্টান্ত অনুসরণ করে সব অপশক্তিকে মোকাবিলার শক্তি ও সাহস ধারণ করতে চাই। কারণ এখনো বিষাক্ত নাগিনীরা ফনা তুলছে। ছোবল দেওয়ার আগেই তাদের বধ করতে হবে।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও নুরুল ইসলামের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন- মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমদ, মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ প্রমুখ।

১৯৭১ সালের ২৪ মার্চ পাকিস্তানী হানাদার বাহিনীর সোয়াত জাহাজ অবরোধের অগ্রনায়ক ছিলেন আবদুল নবী চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সমাজসেবার আড়ালে যৌনতেষ্টা মেটাচ্ছেন বহুগামী সোনিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সোনিয়া আক্তার স্মৃতি। সমাজসেবার আড়ালে মিটিয়ে নিচ্ছেন নিজের যৌনতেষ্টা। বিএনপির রাজনীতিতে সক্রিয় হওয়ায় তার শয্যাসঙ্গী বেশিরভাগই দলটির নেতারা। তবে যে পুরুষ তাকে তুষ্ট করতে পারে না তার সঙ্গে দ্বিতীয়বার বিছানায় যান না সোনিয়া। তাই ছাত্রদলের সভাপতি রওনক হাসান শ্রাবণের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে যায় সোনিয়ার। কারণ শ্রাবণ […]

বিস্তারিত

খুনি জিয়ার পাপাচার ও পাকিস্তানপ্রীতি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পঁচাত্তরের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার পেছনে দায়ী জিয়াউর রহমান এক সময় প্রেসিডেন্ট সায়েমকে জোরপূর্বক ক্ষমতা থেকে সরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে। এরপর ক্ষমতায় বসে জিয়াউর রহমান তার আসল চরিত্রের বহিঃপ্রকাশ ঘটায়। বঙ্গবন্ধু হত্যাপরিকল্পনার কথা জানা থাকা সত্ত্বেও বঙ্গবন্ধুর খুনিদের বাধা দেয়া তো দূরের কথা […]

বিস্তারিত

উত্তপ্ত রাজনীতিতে নিষ্প্রভ নুরের দল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২০২১ সালের ২৬ অক্টোবর বেশ ঢাকঢোল পিটিয়ে নতুন রাজনৈতিক দল ‘গণঅধিকার পরিষদ’ গঠন করেছিলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। গণঅধিকার পরিষদ গঠনের পর রাজনীতিতে নানা চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অনেকেই মনে করেছিলেন, এই দল নতুন ধারার সূচনা করবে। কিন্তু এক বছর যেতে না যেতেই প্রায় হারিয়ে গেছে নুরের […]

বিস্তারিত