জঙ্গিদের আশ্রয় ও অর্থদাতা বিএনপি: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এ দেশে জঙ্গিদের আশ্রয়দাতা, অর্থদাতা হচ্ছে বিএনপি এবং তাদের দলের নেতারা। সেই জঙ্গিরা আবার মাথাচাড়া দিয়ে উঠছে। এই জঙ্গিগোষ্ঠীর আস্ফালন আর সারাদেশে বিএনপির নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা একইসূত্রে গাথা।

সম্প্রতি রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধন ও সমাবেশে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আদালত থেকে আসামি ছিনতাই করা হয়েছে, চট্টগ্রামে পুলিশ বক্সের ওপর হামলা চালানো হয়েছে, কাঁচপুর ব্রিজের নামফলক পুড়িয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ তারা আবার জ্বালাও-পোড়াও, নৈরাজ্য শুরু করেছে। বিএনপির মদদ ও পৃষ্ঠপোষকতায় জঙ্গিগোষ্ঠী, সন্ত্রাসী বাহিনী, মৌলবাদীরা আবার ডালপালা মেলেছে।

তিনি আরো বলেন, তারেক জিয়া একটি আতঙ্কের নাম। তার নাম শুনলে ২১ আগস্ট গ্রেনেড হামলা, দুর্নীতিতে পর পর ৫ বার চ্যাম্পিয়ন হওয়া, হাওয়া ভবন, ১০ ট্রাক অস্ত্র চোরাচালানের কথা মনে পড়ে। এই দুর্নীতি, সন্ত্রাস-নৈরাজ্য এবং অপশাসনের প্রতীক তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

হাছান মাহমুদ বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানিরা সোহরাওয়ার্দী উদ্যানে আত্মসমর্পণ করেছিল। আর ১০ ডিসেম্বর এখানেই কর্মসূচি পালন করবে বিএনপি। এই পাকিস্তানপন্থী বিএনপি নেতারা ঢাকায় জনগণ তাদের আত্মসমর্পণ করাবে। সারাদেশ থেকে সন্ত্রাসী এনে তারা নাশকতা চালাবে, মানুষ তা হতে দেবে না। ’৭১ এ বাংলাদেশের শিল্পী সমাজ, সংস্কৃতিকর্মীরা যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছিল, এবারও এই অপশক্তিকে রুখে দেওয়ার জন্য তাদের আহ্বান জানাই।

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি রফিকুল আলম, চিত্রনায়িকা অরুণা বিশ্বাস, চিত্রনায়ক শাকিল খান, অভিনেত্রী তারিন জাহান, তানভীন সুইটি, সঞ্জিতা চৌধুরী, সিআইপি ইঞ্জি. আবু নোমান হালদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী

নিউজ ডেস্ক: কুমিল্লায় মহাসমাবেশের নামে মহাচোর সমাবেশে গিয়ে ছিনতাইকারীর কবলে পড়ে নিজের শখের মোবাইল খোয়ালেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। শুক্রবার (২৫ নভেম্বর) কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চে ওঠার সময় এ ঘটনা ঘটে। তৎক্ষণাৎ বিষয়টি আঁচ করতে পেরে ছিনতাইকারীকে ধরতে গিয়ে শ্লীলতাহানির স্বীকারও হোন তিনি। রুমিন ফারহানার […]

বিস্তারিত

ব্যাংক নিয়ে নীলনকশা বিএনপির

ব্যাংকে টাকা নেই- এ ধরনের একটি গুজব ছড়িয়ে কিছু ব্যাংককে দেউলিয়া বানিয়ে ব্যাংকিং খাতে গোলযোগ সৃষ্টি করতে চেয়েছিলেন বিএনপি নেতারা। পাশাপাশি জনগণের মধ্যে একটা অনাস্থা ও আতঙ্ক সৃষ্টি করতে গুজব ছড়ানো হয়েছিল যে ব্যাংকে টাকা নেই। কিন্তু বাংলাদেশ ব্যাংকের দ্রুত এবং দায়িত্বশীল আচরণের কারণে সেই নীলনকশা বাস্তবায়িত হতে পারেনি। একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে, ব্যাংকে […]

বিস্তারিত

দেশের উন্নয়ন দেখে বিএনপির অন্তর্জালা শুরু হয়ে গেছে : ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশের উন্নয়ন দেখে বিএনপির অন্তর্জালা শুরু হয়ে গেছে। আমি বলতে চাই, ডিসেম্বরে খেলা হবে। আগামী নির্বাচনে খেলা হবে। শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমাদেরকে ভয় দেখিয়ে লাভ নেই। প্রধানমন্ত্রী কাউকে […]

বিস্তারিত