সম্মেলনে প্রশংসনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান করবে আওয়ামী লীগ

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে গতবারের মতো এবারও প্রশংসনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। এ নিয়ে প্রস্তুতি নিচ্ছে দলটির সাংস্কৃতিক উপকমিটি। ২৪ ডিসেম্বর সকালে উদ্বোধনী অনুষ্ঠানে ৩০ মিনিট ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

সম্প্রতি রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির ২২তম সম্মেলন উপলক্ষে সাংস্কৃতিকবিষয়ক উপকমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মঞ্চসারথি আতাউর রহমানের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, দেশের ক্লান্তিকর সময়ে এসে আমরা সম্মেলন করছি। এক বছর পরই আমাদের নির্বাচন। এই নির্বাচন সামনে রেখে বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা দেবেন। সেই নির্দেশনা অনুসরণ করে আমরা আগামীতে সব প্রতিবন্ধকতা অতিক্রম করে ও ষড়যন্ত্র নস্যাৎ করে ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর স্বপ্নকে এগিয়ে নিয়ে যাবো।

তিনি বলেন, এ কাউন্সিল উপলক্ষে একটা উদ্বোধনী অনুষ্ঠান করবো, একটা সাংস্কৃতিক অনুষ্ঠান করবো, বিষয়টি এখানে সীমাবদ্ধ নয়। আমি মনে করি আগামী এক বছরের জন্য নতুন পরিকল্পনা গ্রহণ করে আমাদের সব রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সমন্বয় করে নেত্রীর দিকনির্দেশনাকে শৃঙ্খলার সঙ্গে অনুসরণ করে আগামী একটা বছর সারাদেশে সাংস্কৃতিক অভিযান পরিচালনা করতে পারি।

সম্মেলন প্রসঙ্গে দলটির সাংস্কৃতিক সম্পাদক ও উপকমিটির সদস্যসচিব অসীম কুমার উকিল বলেন, গত কাউন্সিলে সাংস্কৃতিক অনুষ্ঠান খুবই প্রশংসিত হয়েছিল। যদিও এবার একদিনের কাউন্সিল, তবে প্রশংসনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।

এসময় আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক উপকমিটির বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ করেছে রিজভীর কর্মীরা

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ করেছে দলটির নেতাকর্মীরা। তবে এতে কেনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে কার্যালয়ের সামনের সড়কে ডিভাইডারের পাশে এই বিস্ফোরণ ঘটে। কে বা কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি। এ বিষয়ে পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, আমরা শুনেছি সন্ধ্যার দিকে […]

বিস্তারিত

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত

লাশের সন্ধানে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশে সন্ধানে বিএনপি। যেকোনো মূল্যে লাশ পড়তে হবে এটিই বিএনপির মূল আরাধ্য এবং এ ব্যাপারে বিএনপির নেতা কর্মীদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে বিএনপি এখন সমাবেশ করছে। ওয়ার্ডে এবং থানাগুলোতে বিএনপির এই সমস্ত কর্মীসভা গুলোতে কোনো রকম ছাড় না দেওয়া এবং পুলিশ যদি সামান্যতম […]

বিস্তারিত