যে কারণে সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় না বিএনপি

নিউজ ডেস্ক : বিএনপিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ১০ ডিসেম্বর সমাবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকালে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে এম. ভি সুন্দরবন-১৬ লঞ্চের উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে। দেশটা কারো বাপের রাজত্ব না। আমরা নয়াপল্টনেই সমাবেশ করবো। সুর মিলিয়েছেন বিএনপির অন্যান্য নেতারও।

বিএনপির একাধিক সূত্রে জানা গেছে, ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় মহাসমাবেশে ব্যাপক নাশকতার পরিকল্পনা রয়েছে বিএনপির। নাশকতার বিষয়ে কেন্দ্রীয় কার্যালয়ে শীর্ষ নেতাদের এক যৌথসভায় সর্বোচ্চ শক্তি প্রদর্শনের প্রতিশ্রুতিও দিয়েছেন দলটির নেতারা। আর নাশকতার সকল প্রস্তুতি নয়াপল্টন ঘিরে। তাই বিএনপির এত আপত্তি।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, নৈরাজ্য, সহিংসতা এবং জনদুর্ভোগ এড়াতে বিএনপিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দীর খোলা ময়দানে সমাবেশের অনুমতি দেওয়ার কথা ভাবছে তারা। এছাড়া তাদের কাছে গোয়েন্দা তথ্য রয়েছে, ১০ ডিসেম্বর ব্যপক নাশকতা চালিয়ে রাজধানীকে অচল করে দেওয়ার পরিকল্পনা রয়েছে বিএনপির। কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন ঘিরে তারা সেভাবেই পরিকল্পনা সাজিয়েছে। তাই জান-মাল এবং রাষ্ট্রীয় সম্পদ রক্ষার স্বার্থে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেবার কথা ভাবছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি একটি রাজনৈতিক দল, সেজন্য রাজনীতি করার অধিকার তাদের আছে। নিয়মতান্ত্রিকভাবে তারা গঠনমূলক রাজনীতি করবে। এখানে বাধা দেয়ার কিছু নাই। আর শুধুমাত্র সমাবেশই যদি মূল বিষয় হয় তাহলে তো তাদের খুশি হওয়ার কথা, কারণ নয়াপল্টনের ওই রাস্তার চেয়ে সোহরাওয়ার্দী উদ্যান অনেক ভালো জায়গা, এটার একটা ঐতিহাসিক ভেল্যু আছে। সেটাও যদি তাদের পছন্দ না হয় তাহলে বুঝতে হবে তাদের অসৎ উদ্দেশ্য আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

সাবেক মন্ত্রী এ বি এম গোলাম মোস্তফা মারা গেছেন

সাবেক মন্ত্রী, সচিব ও কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সাবেক সংসদ সদস্য এ বি এম গোলাম মোস্তফা আর নেই। শনিবার (৩ ডিসেম্বর) রাত ৯টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮৮। তিনি বাধ্যর্কজনিত নানা রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুণাগ্রাহী রেখে গেছেন। গোলাম […]

বিস্তারিত

বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ করেছে রিজভীর কর্মীরা

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ করেছে দলটির নেতাকর্মীরা। তবে এতে কেনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে কার্যালয়ের সামনের সড়কে ডিভাইডারের পাশে এই বিস্ফোরণ ঘটে। এ বিষয়ে পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, আমরা শুনেছি সন্ধ্যার দিকে পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে বিএনপি […]

বিস্তারিত

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত