চট্টগ্রামে আওয়ামী লীগের সমাবেশ, নৌকার আদলে প্রস্তুত হচ্ছে মঞ্চ

নৌকার আদলে তৈরি করা হচ্ছে বিশাল মঞ্চ। নৌকাটির দৈর্ঘ্য ৮৮ ফুট এবং প্রস্থ ৪০ ফুট। মূল মঞ্চের সামনে থাকবে ১৬০ মিটার লম্বা একটি নৌকা। এই নৌকা-মঞ্চে এক সঙ্গে সংকুলান হবে ২০০ জন। মঞ্চ তৈরিতে ব্যবহার করা হচ্ছে মানসম্পন্ন উপকরণ। তৈরি হচ্ছে নান্দনিক ও দৃষ্টিনন্দন মঞ্চ। গত ১৫ নভেম্বর থেকে শুরু হয়েছে মঞ্চ তৈরির কর্মযজ্ঞ। দৈনিক কাজ করছেন ৭ থেকে ১০ জন শ্রমিক।

আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের সমাবেশ। সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে আয়োজন করা হচ্ছে এ সমাবেশ। সমাবেশ সফল করতে নগর ও উপজেলার মাঠ পর্যায়ে চলছে ব্যাপক প্রস্তুতিম প্রচার-প্রচারণা। আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা থেকে প্রায় ১০ লাখ নেতাকর্মী ও সমর্থকের সমাগম করার লক্ষ্য নিয়ে কাজ করছে বলে জানা গেছে।

সমাবেশ ঘিরে মাঠের চারপাশের ভবন ছাড়াও নগর ও বিভিন্ন উপজেলার সড়ক ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে। দলীয় সভানেত্রীকে স্বাগত জানিয়ে এসব ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে। সমাবেশ সামনে রেখে চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলার নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানাতে তৈরি করা হচ্ছে তোরণ।

আওয়ামী লীগের মহানগর শাখার সধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, সমাবেশে ব্যাপক সমাগমের জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। মঞ্চও তৈরি হচ্ছে নান্দনিক নৌকার আদলে। সমাবেশের জন্য আমাদের প্রচার-প্রচারণা চলছে।

আওয়ামী লীগ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি এম এ সালাম বলেন, প্রত্যেক উপজেলা ও ইউনিয়ন থেকে কর্মী-সমর্থকেরা সমাবেশে যোগদান করবেন। উপজেলা আওয়ামী লীগ এবং স্থানীয় সংসদ সদস্যরা বিষয়টি সমন্বয় করছেন।

দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ৪ ডিসেম্বর জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে প্রয়োজনীয় প্রস্তুতি চলছে।

মঞ্চ তৈরির কারিগর শ্যামল বলেন, আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার মঞ্চ তৈরি করেছি। এই মঞ্চসহ একাধিক মঞ্চ তৈরির অভিজ্ঞতা আমার আছে। সর্বোচ্চ গুরুত্বসহকারে ভালো উপকরণ ও গাঁথুনি নিয়ে মঞ্চটি তৈরি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

দেশ ধ্বংসে নেমেছে বিএনপি-জামায়াত : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধ্বংস নেমেছে স্বাধীনতাবিরোধী ও প্রতিক্রিয়াশীল বিএনপি-জামায়াত এবং দেশের বাইরে তাদের অর্থায়নকৃত প্রতিনিধিরা। এমন সময়ে আরও দৃঢ়তার সঙ্গে ও দৃপ্ত প্রত্যয়ে অনলাইন গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে। তাহলে স্বাধীনতাবিরোধী ও প্রতিক্রিয়াশীলরা মুক্তিযুদ্ধের বাংলাদেশ ধ্বংস করতে পারবে না। সম্প্রতি রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনলাইন […]

বিস্তারিত

রাজাপুরে বিএনপির ১০৬ নেতাকর্মীর নামে মামলা

ঝালকাঠির রাজাপুরে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বোমা হামলার ঘটনায় বিএনপির ১০৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে মামলাটি করেন উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ইলিয়াস ফরাজি। মামলায় রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি তালুকদার আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন আকনসহ ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা বলেন, সোমবার রাত […]

বিস্তারিত

বিএনপির পকেট কমিটি বাতিলের দাবি পদবঞ্চিতদের

লক্ষ্মীপুরের রামগতিতে বিএনপির পকেট কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মীর সাহেব কাচারি এলাকায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশ নেন রামগতি দক্ষিণ অঞ্চল বিএনপির কয়েকশ নেতাকর্মী। বিক্ষোভ সমাবেশে সাবেক উপজেলা সহ-সভাপতি মীর আক্তার হোসেন বাচ্চু বলেন, সাবেক এমপি আশরাফ উদ্দিন নিজামের একক সিদ্ধান্তে উপজেলা বিএনপির পকেট […]

বিস্তারিত