লোকসমাগমের জন্য ৫ কোটি টাকা চাইলো রাজশাহী বিএনপি!

নিউজ ডেস্ক : আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির সর্বকালের সর্ববৃহৎ সমাবেশ করতে চায় রাজশাহী বিএনপিসহ কেন্দ্রীয় নেতারা। অন্যান্য বিভাগীয় সমাবেশের চেয়ে বেশি লোকসমাগমের জন্য চলছে দিনরাত প্রস্তুতি। রাজশাহী বিএনপির নেতাকর্মীরা বিরিয়ানির দাওয়াত আর নগদ টাকা দিচ্ছেন বাড়ি বাড়ি গিয়ে। তবে এক চাঞ্চল্যকর তথ্য জানা গেছে, লোকসমাগমের জন্য দলীয় হাইকমান্ডের কাছে ৫ কোটি টাকা দাবি করেছে রাজশাহী বিএনপির নেতারা।

রাজশাহী বিএনপির একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্রটি জানায়, ব্যাপক লোকসমাগমের পেছনে স্থানীয় বিএনপি নেতারা টাকা খরচ করতে করতে আর কুলিয়ে উঠতে পারছে না। তাই বাধ্য হয়ে ৩ ডিসেম্বরের সম্মেলন সফল করতে দলের হাইকমান্ডসহ কেন্দ্রীয় নেতাদের কাছে ৫ কোটি টাকা চেয়ে চিঠি দিয়েছেন রাজশাহী বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত।

জানা গেছে, সেই চিঠি পেয়ে বেজায় চটেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। তারা বলছেন, সমাবেশের জন্য এভাবে টাকা চেয়ে চিঠি দেওয়া রীতিমতো বেয়াদবি। এমনিতেই সারাদেশে বিভাগীয় সমাবেশ করতে যেয়ে দলের অনেক টাকা খরচ হচ্ছে। তাছাড়া ডোনাররা এখন আর আগের মতো টাকা দিতে চায় না। এমন পরিস্থিতিতে বিভাগ বা জেলা পর্যায়ের নেতারা যখন সমাবেশের জন্য টাকা চায় তখন রীতিমতো বিরক্ত হয় হাইকমান্ড।

তবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সূত্র জানিয়েছে, জামায়াতে ইসলামের আর্থিক সহায়তায় বিএনপির সমাবেশগুলোতে লোকসমাগমের বিষয়টিকে গুরুত্ব দিয়ে যথেষ্ট অর্থ বরাদ্দ করছে বিএনপির কেন্দ্রীয় নেতারা। এই সুযোগে অনেক নেতাই দল থেকে কিছু টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে।

এদিকে সম্প্রতি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান ওরফে মিনু বলেছেন, ঐতিহাসিক মাদ্রাসা ময়দান ছাড়িয়ে রীতিমতো জনসমুদ্রে পরিণত হবে রাজশাহী বিভাগীয় সমাবেশস্থল। বিভাগের ৮ জেলা থেকে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক সমাগম হবে। কমপক্ষে ১৫ লাখ মানুষ এ সমাবেশে উপস্থিত থাকবে। সমাবেশের ৩ থেকে ৪ দিন আগে যারা আসবে তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করতে হবে। এর পেছনে অনেক টাকা পয়সার বিষয় আছে। স্থানীয় নেতাদের সহযোগিতা এখানে বিশেষভাবে প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *